Homeখেলাদুই দশক পর চিলি-পেরুর ড্রয়ে শীর্ষেই থাকল আর্জেন্টিনা

দুই দশক পর চিলি-পেরুর ড্রয়ে শীর্ষেই থাকল আর্জেন্টিনা

গত আসরের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা এবারও জয় দিয়ে শুরু করেছে কোপা আমেরিকা মিশন। প্রথম ম্যাচে কানাডাকে ভালোভাবেই হারিয়েছে লিওনেল মেসির দল। তবে দ্বিতীয় ম্যাচে এসেই নিরামিষ ড্র দেখল টুর্নামেন্টটি। শনিবার (২২ জুন) ভোরে অনুষ্ঠিত চিলি এবং পেরুর মধ্যকার ম্যাচ শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে।
এই ড্রয়ে ২০ বছরের একটি ধারা। গত ২০ বছরে পেরু ও চিলির মধ্যকার কোনো ম্যাচই ড্রয়ে নিষ্পত্তি হয়নি। ২০ বছর পর এদিন ভেঙেছে সেই ধারা। তবে এটি দু’দলের প্রথম ড্র নয়। মুখোমুখি দ্বৈরথে এটি দুই দলের ষষ্ঠ গোলশূন্য ড্র। ১৯৮৯ সালে সর্বশেষ পেরু–চিলির ম্যাচ গোলশূন্য ড্র হয়েছিল।

ড্র করলেও দুই দলেরই পরের রাউন্ডে ওঠার ভালো সম্ভাবনা থাকছে। এক পয়েন্ট নিয়ে গ্রুপের দুই ও তিনে অবস্থান করছে এই দুই দল। ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে আর্জেন্টিনা। মূলত ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের বিপক্ষে ম্যাচের পারফরম্যান্সের ওপরই নির্ভর করছে বাকি দলগুলোর পরের রাউন্ডের ভাগ্য।

টেক্সাসে গোল না পেলেও ম্যাচে বেশ দাপট দেখিয়েছে পেরু। শুরু থেকেই দাপুটে ফুটবল খেলে চিলিকে চাপে রাখে দলটি। তবে ঘুরে দাঁড়িয়ে খুব দ্রুত ম্যাচের নিয়ন্ত্রণ নেয় চিলি। আক্রমণ এবং বল দখলে আধিপত্য দেখালেও লক্ষ্যে খুব বেশি বল রাখতে পারেনি লাতিন আমেরিকার দলটি।

এদিক থেকে অবশ্য পেরু বেশ ভালো সুযোগ তৈরি করেছে। ৩৫ শতাংশ বলের দখল রাখা দলটি ৭টি শট নিয়ে ৪টিই লক্ষ্যে রাখে। তবে জালের দেখা পাওয়া হয়নি তাদেরও। গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

Exit mobile version