Homeখেলাকোপা আমেরিকায় যেসব রেকর্ড ডাকছে মেসিকে

কোপা আমেরিকায় যেসব রেকর্ড ডাকছে মেসিকে

কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। সেই শিরোপা ধরে রাখার মিশনে শুক্রবার (২১ জুন) কানাডার বিপক্ষে মাঠে নামছে মেসির আর্জেন্টিনা। গত আসরে কোপা জয়ের আক্ষেপ মিটলেও, এবারের আসরে বেশকিছু রেকর্ড নিজের করে নেয়ার হাতছানি মেসির সামনে।

যুক্তরাষ্ট্রের জর্জিয়ার মার্সিডিজ-বেনজ স্টেডিয়ামে শুক্রবার বাংলাদেশ সময় ভোর ৬ টায় মাঠে নামবে মেসির দল। কানাডার বিপক্ষে মাঠে নামার আগে মেসির সামনে যেসব রেকর্ড ভাঙার সুযোগ থাকছে তা একবার দেখে নেয়া যাক।

আগামীকাল কানাডার বিপক্ষে মাঠে নামলেই একটি রেকর্ড গড়বেন লিওনেল মেসি। কোপায় সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি মেসির সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছেন চিলির গোলরক্ষক সের্হিও লিভিংস্তোন। তবে কানাডার বিপক্ষে মাঠে নামলেই এককভাবে চূড়ায় উঠবেন আটবারের ব্যালন ডি’অর জয়ী মেসি।

কোপা আমেরিকার ইতিহাসে সবচেয়ে বেশি গোলের মালিক আর্জেন্টিনার নরবের্তো মেন্ডেস ও ব্রাজিলের জিজিনিয়ো। যৌথভাবে সমান সংখ্যক ১৭ গোল করে এ তালিকায় শীর্ষে রয়েছে তারা। কোপা আমেরিকায় সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়তে মেসির দরকার আরও ৫টি। ৩৪ ম্যাচে তার গোল এখন ১৩টি।

এদিকে এবারের আসরটি হবে মেসির সপ্তম কোপা আমেরিকা। প্রথম আর্জেন্টাইন খেলোয়াড় হিসেবে ভিন্ন সাত আসরে খেলার কীর্তি গড়বেন মায়ামির এই ফুটবলার। কোপা আমেরিকায় দুটি করে হ্যাটট্রিক আছে ১০ জনের। এবার একটি হ্যাটট্রিক করলে এই তালিকায় নাম লেখাবেন মেসি। টুর্নামেন্টিতে তার একমাত্র হ্যাটট্রিক ২০১৬ আসরে, পানামার বিপক্ষে।

এখন পর্যন্ত কোপার ১০৮ বছরের ইতিহাসে কোন ফুটবলার দুইবার টুর্নামেন্ট সেরা হতে পারেননি। মেসি যদি এবারের আসরে টুর্নামেন্ট সেরা হতে পারেন, তবে কোপার ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে এই রেকর্ড গড়বেন।

Exit mobile version