Homeখেলাকোপা আমেরিকায় ব্রাজিলের খেলা দেখবেন না রোনালদিনহো!

কোপা আমেরিকায় ব্রাজিলের খেলা দেখবেন না রোনালদিনহো!

সপ্তাহখানেক বাদেই মাঠে গড়াবে কোপা আমেরিকা। নতুন কোচের অধীনে নতুন চ্যালেঞ্জ নিয়ে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে ব্রাজিল। কিন্তু তার আগে দল নিয়ে ক্ষোভ ঝাড়লেন সাবেক তারকা রোনালদিনহো। দলের কোনো কিছুই ঠিক নেই মন্তব্য করে জানিয়েছেন, এবারের কোপায় তিনি ব্রাজিলের খেলা দেখবেন না।

গত ১৭ বছরে মাত্র একবারই কোপা আমেরিকার শিরোপা ঘরে তুলেছে ব্রাজিল। সবশেষ ২০২১ আসরে ফাইনালে খেললেও চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে হেরে শিরোপা বঞ্চিত হয় সেলেসাওরা। ট্রফি খরা ঘোচাতে এবারের মঞ্চটা তাদের জন্য আরেকটু কঠিন।

ইনজুরির পর পুনর্বাসনে থাকায় নেই দলের প্রাণভোমরা নেইমার জুনিয়র। বাদ পড়েছেন অভিজ্ঞ মিডফিল্ডার ক্যাসেমিরো। চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা মাঠে নামবে বিশ্বকাপ জয়ের আত্মবিশ্বাস পুঁজি করে। তার ওপর লাতিন আমেরিকার ১০ দলের সঙ্গে এবার আমন্ত্রণ পেয়েছে কনমেবলের ৬টি দেশ।

মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামার আগে দুই প্রীতি ম্যাচে খুব একটা আশাও জাগাতে পারেনি দরিভালের শিষ্যরা। মেক্সিকোর বিপক্ষে অতিরিক্ত সময়ের গোলে জিতলেও যুক্তরাষ্ট্রের বিপক্ষে ড্রয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে। সব মিলিয়ে শিরোপার দৌড়ে এবারের ব্রাজিল দল নিয়ে আশাবাদী হতে পারছেন না দেশটির কিংবদন্তি তারকা রোনালদিনহো।

এবারের কোপায় ব্রাজিল দল নিয়ে নিজের প্রত্যাশার কথা জানাতে গিয়ে সম্প্রতি এক ইউটিউব চ্যানেলে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘কোনো কিছুই ঠিকঠাক হচ্ছে না। দলে সাহস ও নিবেদনের ঘাটতি আছে। দলটিতে অবশ্য সবকিছুরই অভাব আছে।’

এ সময় কোপায় ব্রাজিলের কোনো ম্যাচ দেখবেন না জানিয়ে বিশ্বকাপজয়ী এ তারকা বলেন, ‘সবকিছুই অনুপস্থিত; আকাঙ্ক্ষা, আনন্দ কিছুই নেই। তাদের ভালো ফুটবল খেলা উচিত। আমি কোনো ম্যাচ দেখব না। ব্রাজিলকে ত্যাগ করতে যাচ্ছি।’

আগামী ২১ জুন আর্জেন্টিনা-কানাডার ম্যাচ দিয়ে পর্দা উঠবে কোপা আমেরিকার ৪৮তম আসরের। ‘ডি’ গ্রুপে থাকা ব্রাজিলের প্রথম ম্যাচ ২৫ জুন কোস্টারিকার বিপক্ষে। এরপর প্যারাগুয়ের বিপক্ষে ২৯ জুন এবং ৩ জুলাই কলম্বিয়ার বিপক্ষে গ্রুপ পর্বে পরের দুটি ম্যাচ খেলবে সেলেসাওরা।

Exit mobile version