Homeসর্বশেষ সংবাদবহিঃশত্রুর যে কোন আক্রমণ থেকে দেশকে রক্ষা করতে সেনাবাহিনীর সক্ষমতা আছে

বহিঃশত্রুর যে কোন আক্রমণ থেকে দেশকে রক্ষা করতে সেনাবাহিনীর সক্ষমতা আছে

শরীয়তপুর প্রতিনিধি ॥

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি বলেছেন, বহিঃশত্রুর যে কোন আক্রমণ থেকে দেশকে রক্ষা করতে বাংলাদেশ সেনাবাহিনীর সক্ষমতা রয়েছে। আমরা শান্তিপ্রিয়, কারো সাথে ঝগড়া করতে চাই না।

কিন্ত কেউ যদি আমাদের সাথে অযথা বিভেদ সৃষ্টি করতে আসে সেক্ষেত্রে আমরা বসে থাকবো না। তিনি বলেন, বর্ডারে কিছু কিছু ভায়োলেশন হচ্ছে, সেখানে বর্ডার গার্ড আছে, কোস্টগার্ড আছে তারা সেগুলো মোকাবেলা করছে। এরপরও যদি বড় ধরনের কোন ভায়োলেন্স হয় বা সার্বভৌমত্ব ক্ষুন্ন হয় তখন সেনাবাহিনী কাউকে ছেড়ে দিবে না, সেনাবাহিনী তা প্রতিহত করবে।

শনিবার দুপুরে পদ্মা সেতুর দক্ষিণ প্রান্তে শরীয়তপুরে জাজিরার নাওডোবাতে অবস্থিত শেখ রাসেল সেনানিবাসে একটি ইউনিটের পতাকা উত্তোলন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে সেনাবাহিনী প্রধান এসএম শফিউদ্দিন আহমেদ বাংলাদেশ সেনাবাহিনীর ৯ পদাতিক ডিভিশনের তত্ত্বাবধানে শেখ রাসেল সেনানিবাসে ১২৯ ব্রিগেড সিগন্যাল কোম্পানী এর পতাকা উত্তোলন করেন।

এ সময় সেনাবাহিনী প্রধান তার মূল্যবান বক্তব্যে সেনাবাহিনীর নতুন ইউনিটের সকল সদস্যদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এসময় তিনি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এবং বীর শহীদদের যাঁদের আত্মত্যাগে অর্জিত হয়েছে কাঙ্খিত স্বাধীনতা। তিনি আরো বলেন, ১৯৭৪ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিরক্ষা নীতির আলোকে মাননীয় প্রধানমন্ত্রীর দিকনির্দেশনায় প্রণীত হয় ‘ফোর্সেস গোল-২০৩০’।

আজকের এই পতাকা উত্তোলনের মাধ্যমে ‘ফোর্সেস গোল-২০৩০’ এর আরেক ধাপ বাস্তবায়িত হলো। অনুষ্ঠানে সাবেক পানি সম্পদ মন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি, জেলা প্রশাসক মোঃ নিজাম উদ্দিন আহমেদ সহ সেনাসদরের জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তাগণসহ জেনারেল অফিসার কমান্ডিং ৯ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সাভার এরিয়া, অন্যান্য পদবির সেনাসদস্যবৃন্দ, অসামরিক কর্মচারীবৃন্দ ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Exit mobile version