Homeআন্তর্জাতিকসন্ধ্যায় মোদির শপথ, রাষ্ট্রপতি ভবনে জমকালো আয়োজন

সন্ধ্যায় মোদির শপথ, রাষ্ট্রপতি ভবনে জমকালো আয়োজন

টানা তৃতীয়বার প্রধানমন্ত্রী হিসেবে আজ রোববার ( ৯ জুন) শপথ নেবেন নরেন্দ্র মোদি। সন্ধ্যা সোয়া সাতটায় রাষ্ট্রপতি ভবনে এ শপথ অনুষ্ঠান হবে।

রোববার (৯ জুন) সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, মোদির শপথ অনুষ্ঠানে প্রতিবেশী দেশগুলোর বেশ কয়েকজন নেতা উপস্থিত থাকবেন। এরই মধ্যে রাষ্ট্রপতি ভবনে আট হাজারের বেশি অতিথির জন্য ব্যবস্থা করা হচ্ছে।

মোদির শপথগ্রহণ উপলক্ষে রাষ্ট্রপতি ভবনে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ বিষয়ে ভারতের রাষ্ট্রপতির অফিশিয়াল ইউটিউব চ্যানেল একটি ভিডিও প্রকাশ করেছে, যেখানে বড় আকারের এ অনুষ্ঠানের প্রস্তুতি দেখানো হয়েছে।

এতে প্রতিবেশী দেশগুলোর মধ্য থেকে শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহে, মালদ্বীপের রাষ্ট্রপতি মোহাম্মদ মুইজ্জু এবং সেশেলসের ভাইস-প্রেসিডেন্ট আহমেদ আফিফ উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছেন।

এছাড়া, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নেপালের প্রধানমন্ত্রী পুষ্প কমল দাহল ‘প্রচণ্ড’, মরিশাসের প্রধানমন্ত্রী প্রবিন্দ কুমার জগন্নাথ এবং ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগেরও এ অনুষ্ঠানে যোগ দেয়ার কথা।

এ অনুষ্ঠানকে কেন্দ্র করে রাষ্ট্রপতি ভবনে আসা-যাওয়ার জন্য বেশকটি রুট পরিবর্তন করেছে দিল্লি ট্রাফিক পুলিশ। সেসব রুটে এক হাজারের বেশি কর্মকর্তা দায়িত্ব পালন করবেন।

ডিসিপি ট্রাফিক পুলিশ প্রশান্ত গৌতম বলেছেন, ‘আজ প্রায় ১১০০ পুলিশ কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। আমাদের ট্রাফিক কর্মীদের সম্পূর্ণভাবে ব্রিফিং করা হয়েছে। রাষ্ট্রপতি ভবন এবং এর কাছাকাছি রাস্তাগুলোতে প্রবেশে সম্পূর্ণ নিষেধাজ্ঞা থাকবে।’

‘আমরা এরই মধ্যে আমাদের সোশ্যাল মিডিয়াগুলোতে সব তথ্য দিয়ে রেখেছি। জনসাধারণকে সেই অনুযায়ী তাদের যাতায়াতের পরিকল্পনা করতে হবে।’

রোববার দুপুর ২টা থেকে রাত ১১টা পর্যন্ত রাষ্ট্রপতি ভবনের চারপাশে বিশেষ ট্র্যাফিক ব্যবস্থা করা হবে।

Exit mobile version