Homeবিনোদনবলিউড, টালিউড তারকারা কে কোন আসনে এগিয়ে?

বলিউড, টালিউড তারকারা কে কোন আসনে এগিয়ে?

মাসব্যাপী নির্বাচনের পর আজ সকাল থেকে শুরু হয়েছে বিশ্বের বৃহৎ গণতান্ত্রিক দেশ ভারতের লোকসভা নির্বাচনের ভোট গণনা। এবারের ভোটে প্রার্থী হয়ে লড়ছেন বলিউড ও টালিউডের অসংখ্য তারকা। তাদের মধ্যে কোন কোন তারকা জয়ের পথে এগিয়ে রয়েছেন জানেন?

মঙ্গলবার (৪ জুন) সকাল ৮ টা থেকে শুরু হয়েছে লোকসভা নির্বাচনের ভোট গণনা। বিকেলে ভোট গণনা শেষে একে একে ফল ঘোষণা করা হচ্ছে।

এবারের নির্বাচনে প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন এক ঝাঁক বলিউড, টালিউড সেলিব্রেটিরা। নির্বাচনে ভোটের মাঠে লড়ছেন কঙ্গনা রানাউত, মনোজ তিওয়ারি, শত্রুঘ্ন সিনহা, হেমা মালিনী, অরুণ গোভিল, পবন সিং, রবি কিশন, দীনেশ লাল যাদব, সুরেশ গোপি, নবনীত রানা।

টালিউডে তৃণমূল কংগ্রেসের হয়ে নির্বাচনে লড়েছেন দেব, রচনা বন্দোপাধ্যায়, সায়ন্তিকা বন্দোপাধ্যায়, শতাব্দী রায়, সায়নি ঘোষ, জুন মালিয়ারা। অন্যদিকে ভারতীয় জনতা পার্টি থেকে প্রার্থী হয়েছেন হিরণ চট্টোপাধ্যায়, লকেট চট্টোপাধ্যায়। বামফ্রন্ট থেকে লড়ছেন দেবদূত ঘোষদের মতো অভিনেতারা।

বলিউড

১। কঙ্গনা রানাউত: বিজেপির হয়ে লড়ছেন কঙ্গনা। সাবেক মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংয়ের ছেলে বিক্রমাদিত্য সিংয়ের এবং বিদায়ী সংসদ সদস্য প্রতিভা সিংয়ের বিরুদ্ধে ভোটের লড়াইয়ে এগিয়ে রয়েছেন অভিনেত্রী।

২। মনোজ তিওয়ারি: উত্তর-পূর্ব দিল্লি লোকসভা থেকে ভোট যুদ্ধে লড়ছেন রাজনীতিক, গায়ক, অভিনেতা মনোজ তিওয়ারি। কংগ্রেস প্রার্থী কানাইয়া কুমারের বিরুদ্ধে ভোটের যুদ্ধে তিনি এগিয়ে আছেন।

৩। শত্রুঘ্ন সিনহা: বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহার বাবা অভিনেতা শত্রুঘ্ন সিনহা তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়ে লড়ছেন। পশ্চিমবঙ্গের আসানসোল লোকসভা কেন্দ্রে ২৩ হাজার ভোটে এগিয়ে রয়েছেন তিনি।

৪। হেমা মালিনী: লোকসভা নির্বাচনে মথুরা থেকে লড়ছেন বিজেপি প্রার্থী বলিউড অভিনেত্রী হেমা মালিনী। ভোট গণনা অনুযায়ী, এখন পর্যন্ত তিনিই এগিয়ে আছেন।

ভোটের যুদ্ধে এগিয়ে থাকার তালিকায় আরও রয়েছেন অরুণ গোভিল, রবি কিশান, মালায়ালাম অভিনেতা নবনীত রানা ও সুরেশ গোপীর মতো তারকা।

টালিউড

১। দেব: বিজেপি প্রার্থী অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়কে পেছনে ফেলে এগিয়ে আছেন তৃণমূল প্রার্থী দেব। হিরণ থেকে ৮ হাজার ভোট বেশি পেয়ে পশ্চিমবঙ্গের ঘাটাল থেকে লড়ছেন তিনি।

২। রচনা ব্যানার্জি: পশ্চিমবঙ্গের হুগলি থেকে তৃণমূলের হয়ে লড়ছেন অভিনেত্রী রচনা। রচনার পাওয়া ভোটসংখ্যার দৌঁড়ে ১৭ হাজার ভোট পিছিয়ে পড়েছেন বিজেপি প্রার্থী অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায়।

৩। সায়নী ঘোষ: বামপ্রার্থী সৃজন ভট্টাচার্যর বিপক্ষে যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে লড়ছেন অভিনেত্রী সায়নী ঘোষ। ভোটের যুদ্ধে এখন পর্যন্ত তিনিই এগিয়ে রয়েছেন।

টালিউডে ভোটের দৌঁড়ে পিছিয়ে পড়া তারকাদের মধ্যে রয়েছেন ভোজপুরী অভিনেতা পবন সিং ও দীনেশ লাল যাদব। টালিউডে পিছিয়ে রয়েছেন জুন মালিয়া ও শতাব্দী রায়।

লোকসভার মোট ৫৪৩ আসনের মধ্যে চূড়ান্ত ফলাফল পাওয়া গেছে ৭৭টি আসনের। এরমধ্যে ৪৮টিতে জয় পেয়েছে ক্ষমতাসীন দল বিজেপি। ১৬টি আসনে জিতেছে কংগ্রেস। দুটি আসনে জয় পেয়েছে জনতা দল (জেডি-এস)।

এছাড়া আম আদমি পার্টি, সিপিআই (এম), তেলেগু দেশম পার্টি, ভয়েস অব দ্য পিপল পার্টি, শিবসেনা (উদ্ভব), ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এসসিপি), সিকিম ক্রান্তিকারী মোর্চা (এসকেএম), আজাদ সমাজ পার্টি (এএসপিকেআর), এইচএএমএস এবং সিপিআই (এম) একটি করে আসনে জয় পেয়েছে। একজন স্বতন্ত্র প্রার্থীও জয়ী হয়েছেন।

সরকার গড়তে প্রয়োজন ২৭২ আসন। বিজেপি যেসব আসনে এগিয়ে রয়েছে, সেগুলোতে জয় ধরলেও আসনসংখ্যা দাঁড়ায় ২৪৪টি। একই হিসাবে কংগ্রেসের আসনসংখ্যা দাঁড়ায় ৯৮টি।

সর্বশেষ খবর