Homeআন্তর্জাতিকরাহুলের কাছে পরাজয় মেনে নিলেন বিজেপি প্রার্থী

রাহুলের কাছে পরাজয় মেনে নিলেন বিজেপি প্রার্থী

ভারতের লোকসভা নির্বাচনে দুটি আসনে প্রতিদ্বন্দিতা করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সর্বশেষ খবর অনুযায়ী, দুটিতেই এগিয়ে আছেন তিনি। এরমধ্য উত্তর প্রদেশের রায়বেরেলি আসনে তার কাছে পরাজয় স্বীকার করে নিয়েছেন বিজেপির প্রার্থী দীনেশ প্রতাপ সিং।

মঙ্গলবার (৪ জুন) স্থানীয় সময় সকাল ৮টায় লোকসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়। দুপুর নাগাদ ফলাফলের ব্যবধান স্পষ্ট হয়ে উঠলে পরাজয় স্বীকার করে নেন দীনেশ।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে দীনেশ রায়বেরেলির জনগণের কাছে ক্ষমা চান। তিনি বলেন, বিজেপির জয় নিশ্চিতের জন্য তার দলের সদস্যরা কংগ্রেসের ঘাঁটি হিসেবে পরিচিত রায়বেরেলিতে অক্লান্ত পরিশ্রম করেছেন। কিন্তু জনগণের রায় দেয়ার বিষয়টি তার দলের সদস্যদের হাতে ছিল না।

ভারতের নির্বাচন কমিশনের দেয়া তথ্যের বরাতে ইন্ডিয়া টুডে অনলইন দুপুর ১টা ৪২ মিনিটে প্রকাশিত প্রতিবেদনে জানায়, কংগ্রেসের রাহুল এই আসনে বিজেপির দীনেশের চেয়ে প্রায় ২ লাখ ভোটের ব্যবধানে এগিয়ে আছেন। ওই সময় পর্যন্ত রাহুলের প্রাপ্ত ভোট ৩ লাখ ৬০ হাজার ৯১৪। অপরদিকে দীনেশ পেয়েছেন ১ লাখ ৫৯ হাজার ৮৭০ ভোট।

ভারতের লোকসভা নির্বাচন শুরু হয় গত ১৯ এপ্রিল। শেষ হয় ১ জুন। রাইবেরেরির আসনে ভোট হয় ২০ মে।
রায়বেরেলি ছাড়াও কেরালার ওয়েনাড় আসনে নির্বাচন করেন রাহুল গান্ধী। সবশেষ খবর অনুযায়ী, ওই আসনে বিজেপি প্রার্থী কে সুরেন্দ্রনের থেকে অল্প ব্যবধানে এগিয়ে আছেন তিনি।

ভারতের লোকসভা নির্বাচনের লাইভ ফলাফল দেখতে ক্লিক করুন

ভারতের লোকসভায় মোট আসন ৫৪৩টি। সরকার গঠনের জন্য কমপক্ষে ২৭২টি আসনের প্রয়োজন হয়। গত শনিবার (১ জুন) সপ্তম এবং শেষ ধাপের নির্বাচনের পর অধিকাংশ বুথফেরত সমীক্ষায় বিজেপি নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্স (এনডিএ) যে জয়জয়কারের কথা বলা হয়েছিল। তবে মঙ্গলবার ভোট গণনা শুরু হওয়ার পর থেকে প্রাপ্ত ফলাফলে দেখা যাচ্ছে কংগ্রেস নেতৃত্বাধীন ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স (ইন্ডিয়া) তুলনামূলক ভালো ফলাফল করছে।

সর্বশেষ খবর