Homeখেলাজয় পেল ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া, ইউক্রেনের সঙ্গে ড্র করেছে জার্মানি

জয় পেল ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া, ইউক্রেনের সঙ্গে ড্র করেছে জার্মানি

কিছুদিন আগেই মৌসুম শেষ হলেও বিশ্রামের সুযোগ নেই ফুটবলারদের। ইউরো ও কোপার আগে দলগুলো নিজেদের ঝালিয়ে নিতে প্রীতি ম্যাচ খেলছে। সোমবার (৩ জুন) রাতে ভিন্ন ম্যাচে মাঠে নেমেছিল ইংল্যান্ড, জার্মানি এবং ক্রোয়েশিয়া। ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া তাদের নিজ নিজ ম্যাচে জয় পেলেও, ইউক্রেনের সঙ্গে ড্র করেছে জার্মানি।

ক্রোয়েশিয়া ৩-০ উত্তর মেসিডোনিয়া
ম্যাচটা ক্রেয়েশিয়ার জন্য সহজই ছিল। আর উত্তর মেসিডোনিয়ার বিপক্ষে সহজভাবেই জিতেছে তারা। প্রথম হাফে মাজেরে দুই গোলের পর দ্বিতীয় হাফে ক্রোয়েটদের হয়ে গোল করেন মার্কো পাশালিচ। পুরো ম্যাচে বল দখল ও আক্রমণে আধিপত্য দেখিয়েছে ক্রোয়েশিয়া। তবে ম্যাচে শট বেশি নিয়েছে মেসিডোনিয়া।

ইংল্যান্ড ৩-০ বসনিয়া ও হার্জেগোভিনা
বসনিয়ার বিপক্ষে সহজ জয় পেয়েছে গতবারের ইউরো ফাইনালিস্ট ইংল্যান্ড। নিউক্যাসলের সেন্ট জেমস পার্কে বসনিয়ার বিপক্ষে প্রথমার্ধে কোন গোল পায়নি ইংল্যান্ড। তবে দ্বিতীয়ার্ধে তিন গোল দিয়ে বসনিয়াকে ম্যাচ থেকে ছিটকে দেয় থ্রি লায়ন্সরা। ইংল্যান্ডের হয়ে গোল করেন হ্যারি কেইন, কোল পালমার এবং ট্রেন্ট আর্নল্ড। তিন ম্যাচ পর এবং এই বছরে প্রথম জয়ের দেখা পেল ইংল্যান্ড।

জার্মানি ০-০ ইউক্রেন
এবারের ইউরো আয়োজক জার্মানি। তবে নিজেদের প্রস্তুতি ম্যাচে ইউক্রেনের বিপক্ষে হোঁচট খেয়েছে নাগালসম্যানের দল। নুরেমবার্গে ম্যাচটি একক আধিপত্য দেখায় জার্মানি। তবে গোলের জন্য ২৭ শট নিয়েও জালের দেখা পায়নি কাই হাভার্টজ-ফ্লোরিয়ান উইর্টজরা। দিন দিন আগেই চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল খেলা ফুটবলারদের এই ম্যাচে পায়নি জার্মানি। তবে ইউরোর আগে ইউক্রেনের বিপক্ষে এই ড্র কোচকে কিছুটা হলেও চিন্তায় ফেলবে।

সর্বশেষ খবর