Homeসর্বশেষ সংবাদরৌমারীতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

রৌমারীতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত

শাহ মোঃ আব্দুল মোমেন, রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি।।

বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মুল, অপুষ্টি জনিত শিশু মৃত্যু প্রতিরোধ এবং শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষে ১জুন সারা দেশের ন্যায় কুড়িগ্রামের রৌমারীতে শিশুদের দুই প্রকারের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়।

এ উপলক্ষে শনিবার সকাল ৯টায় রৌমারী স্বাস্থ্যকমপ্লেক্স কেন্দ্রে এর শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সামসুল দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, আবাসিক মেডিকেল অফিসার শরিফ উদ্দিন,বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন ।

সংশ্লিষ্ট অফিস সুত্রে জানা যায়, রৌমারী উপজেলার ছয়টি ইউনিয়নের ২১২টি গ্রামে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের মাধ্যমে ১৪৫টি কেন্দ্রে ২৯০ স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে ৬ মাস থেকে পঁাচ বছর বয়সের সকল শিশুদের এই ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হয়। এর মধ্যে ২৪ হাজার ৬’শ ৭৪জনকে লাল ও ৩ হাজার ৭’শ ৯১জন শিশুকে নীল ক্যাপসুল খাওয়ানো হয়। সেচ্ছাসেবী, সিএইচসিপি, স্বাস্থ্য সহকারি ও এফডব্লিউ’র লোকজন এ কাজের সহযোগীতা করেন এবং স্বাস্থ্য পরিদর্শকগণ সার্বিক তদারকি করেন।

সর্বশেষ খবর