Homeআন্তর্জাতিকগাজায় ফের ৩ ইসরাইলি সেনা নিহত, যুদ্ধকৌশল প্রশ্নবিদ্ধ

গাজায় ফের ৩ ইসরাইলি সেনা নিহত, যুদ্ধকৌশল প্রশ্নবিদ্ধ

গাজা যুদ্ধে আবারও নিজেদের তিন সেনা নিহত হয়েছেন বলে জানিয়েছে ইসরাইলের সেনাবাহিনী। বুধবার (২৯ মে) গাজার দক্ষিণে রাফায় হামলা চালানোর সময় ফিলিস্তিনিদের পাল্টা হামলায় নিহত হন তারা। এর আগে নিজেদের ভুলে গাজায় তাদের আরও কয়েকজন সেনাসদস্য নিহত হয়েছেন। এতে করে ইসরাইলের যুদ্ধকৌশল প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে।

ইসরাইলের সেনাবাহিনী জানিয়েছে, এই ঘটনায় আরও তিনজন সেনা গুরুতর আহত হয়েছেন। এর বেশি কোন তথ্য জানাতে রাজি হয়নি ইসরাইল। তবে ইসরাইলের সম্প্রচারমাধ্যম কান রেডিও জানিয়েছে, রাফায় হামলার সময় শহরের একটি ভবনে পুঁতে রাখা বোমা বিস্ফোরণে তারা আহত হয়েছেন।

নিহত তিন সেনা হলেন: ২০ বছরের স্টাফ সার্জেন্ট আমির গ্যালিলোভ, ২১ বছরের স্টাফ সার্জেন্ট উরি বার অর এবং স্টাফ সার্জেন্ট ইডো অ্যাপেল। তার বয়সও ২১ বছর। গাজা উপত্যকার দক্ষিণে নাহাল ব্রিগেডে কর্মরত ছিলেন তারা।

আল জাজিরার এক প্রতিবেদনে বলা হয়েছে, গাজার এই চিত্রই বলে দেয় কতটা ভয়াবহ লড়াই হচ্ছে সেখানে। ইসরাইলের তিন সেনা নিহতের পর দেশটির কট্টর সমর্থকদের তরফ থেকেই এই প্রশ্ন আসছে যে, এই খেলার শেষ কোথায়?

আন্তর্জাতিক বিচার আদালতের আদেশ অমান্য করে, রাফায় হামলা চালিয়ে যাচ্ছে ইসরাইল। সেখানে হামাস যোদ্ধাদের ধ্বংস করা এবং জিম্মিদের উদ্ধার করাই তাদের লক্ষ্য বলে দাবি তাদের।

এদিকে মঙ্গলবার ইসরাইলের ঘনিষ্ঠ মিত্র মার্কিন যুক্তরাষ্ট্র ফের রাফায় ইসরাইলের স্থল আক্রমণের বিরোধিতা ঘোষণা করেছে এবং বলেছে, রাফায় এই ধরনের অভিযান চলছে তা তাদের বিশ্বাস করতেই কষ্ট হয়।

Exit mobile version