Homeসর্বশেষ সংবাদএমপির ছোট ভাই রিয়াজের প্রার্থিতা বাতিল

এমপির ছোট ভাই রিয়াজের প্রার্থিতা বাতিল

আচরণবিধি লঙ্ঘনের দায়ে পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার চেয়ারম্যান প্রার্থী রিয়াজ উদ্দিন আহমেদের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)। তিনি সংসদ সদস্য শামীম শাহনেওয়াজের ছোট ভাই।

বৃহস্পতিবার (২৩ মে) সকালে শুনানি শেষে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়ৈছেন ইসি সচিব মো. জাহাংগীর আলম।

উপজেলা নির্বাচনে তৃতীয় ধাপে ২৯ মে এ উপজেলায় ভোট হবে। ১৩ মে মঠবাড়িয়ার প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়। তবে ইসির পক্ষ থেকে ওইদিন প্রার্থীদের সব ধরনের সভা-সমাবেশ করতে নিষেধ করা হয়। কমিশনের আদেশ অমান্য করে মঠবাড়িয়া পৌরসভার সামনে বিশাল মিছিল ও সমাবেশ করেন রিয়াজ।

এরপর কারণ দর্শানো হলে রিটার্নিং কর্মকর্তার কাছে জবাব দেন এ প্রার্থী। তাতে সন্তোষজনক জবাব না পাওয়ায় কেন প্রার্থিতা বাতিল করা হবে না মর্মে ব্যাখ্যা দিতে ২৩ মে কমিশনে তলব করা হয় তাকে।

শুনানি শেষে ইসি সচিব মো. জাহাংগীর আলম বলেন, শুনানিতে দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করেছেন চেয়ারম্যান প্রার্থী রিয়াজ। ভিডিও ফুটেজসহ অন্য তথ্য পর্যালোচনা ও শুনানির পর আচরণবিধি লঙ্ঘনের ঘটনাটি বিবেচনায় নিয়ে কমিশন সর্বসম্মতভাবে তার প্রার্থিতা বাতিল করেছে।

এদিকে ইসির প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে উচ্চ আদালতে যাওয়ার সুযোগ রয়েছে এ প্রার্থীর।

বড় ভাই বর্তমান সংসদ সদস্য শামীমের মতো রিয়াজও আওয়ামী লীগের রাজনীতি করেন। এছাড়া রিয়াজের ছোট ভাই আশরাফুর রহমান চলতি বছরের ৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন।

Exit mobile version