Homeজেলাশেরপুরে অবৈধভাবে বালু উত্তোলন অভিযোগে থানায় মামলা, গাড়ি জব্দ

শেরপুরে অবৈধভাবে বালু উত্তোলন অভিযোগে থানায় মামলা, গাড়ি জব্দ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি।।

বগুড়ার শেরপুরে বাঙালী নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনায় থানায় পুলিশের কাছে মামলা করা হয়েছে। মঙ্গলবার (২১ মে) রাতে উপজেলার খানপুর ইউনিয়নের ভূমি উপসহকারী কর্মকর্তা আবুল হাসনাত মো. সাজেদুল হক এই মামলা দায়ের করেন। অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইনে এই মামলা এজাহারভুক্ত করা হয়েছে।

জানা যায়, উপজেলার খানপুর ইউনিয়নের শালফা গ্রামের পূর্ব পাশে অবস্থিত বাঙালী নদী থেকে একটি চক্র অবৈধভাবে বালু উত্তোলন করছিল। গোপন তথ্যের ভিত্তিতে গত ১৭ মে রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কর্মকর্তা এস এম রেজাউল করিম অভিযান পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে বালু উত্তোলনকারীরা একটি ট্রাক্টর ফেলে রেখে দ্রুত ঘটনাস্থলে থেকে পালিয়ে যায়। সেখানে কাউকে পাওয়া না যাওয়ায় মোবাইল কোর্ট পরিচলনা করা সম্ভব হয়নি। তবে ট্রাক্টরটি জব্দ করে থানা পুলিশের হেফজতে দেওয়া হয় এবং নিয়মিত মামলা দায়ের করার জন্য খানপুর ইউনিয়নের ভূমি উপসহকারী কর্মকর্তা আবুল হাসনাত মো. সাজেদুল হককে নির্দেশ দেওয়া হয়।

খানপুর ইউনিয়নের ভূমি উপসহকারী কর্মকর্তা আবুল হাসনাত মো. সাজেদুল হক বলেন, ওই ট্রাক্টরটি জব্দ করার পর ট্রাক্টরের মালিকানা দাবি নিয়ে এবং বালু উত্তোলনের সাথে কারা জড়িত সেই পরিচয় নিয়ে তাঁর দপ্তরে কেউ আসেনি। এ কারণে অভিযান সম্পন্ন হওয়ার চারদিন পর মঙ্গলবার থানায় পুলিশের কাছে অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে তিনি মামলা করেছেন।

এ নিয়ে শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, এজাহারকৃত মামলাটি নিয়ে পুলিশের তদন্ত শুরু হয়েছে। অবৈধভাবে বাঙালী নদীতে উক্তস্থানে বালু উত্তোলনকারীদের সনাক্ত করে দ্রুত আইনে আওতায় এনে বিচারের মুখোমুখি করা হবে।

সর্বশেষ খবর