Homeআন্তর্জাতিকমেক্সিকোয় নির্বাচনী প্রচারণায় বন্দুক হামলা, মেয়র প্রার্থীসহ নিহত ৬

মেক্সিকোয় নির্বাচনী প্রচারণায় বন্দুক হামলা, মেয়র প্রার্থীসহ নিহত ৬

মেক্সিকোর দক্ষিণ-পূর্বাঞ্চলের রাজ্য চিয়াপাসের লা কনকর্ডিয়া শহরে নির্বাচনী প্রচারণায় বন্দুক হামলা চালানো হয়েছে। হামলায় একজন মেয়র প্রার্থীসহ অন্তত ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন।

স্থানীয় কর্তৃপক্ষের বরাতে শুক্রবার (১৭ মে) এ খবর জানিয়েছে চীনা সংবাদমাধ্যম সিজিটিএন।

প্রতিবেদন মতে, বৃহস্পতিবার (১৬ মে) লা কনকর্ডিয়া শহরে নির্বাচনী প্রচারণাকালে ভয়াবহ বন্দুক হামলার ঘটনা ঘটে। হামলায় মেয়র প্রার্থী লুসেরো লোপেজ মাজা এবং তার আরও পাঁচ সহযোগী নিহত হন।

এর আগে গত সপ্তাহের শেষ দিকে মেক্সিকোর মোরেলোস রাজ্যে একটি বন্দুক হামলার ঘটনা ঘটে। ওই হামলায় অন্তত ৮ জন নিহত হন। রাজ্যটি রাজধানী মেক্সিকো সিটির পাশে অবস্থিত।

এএফপির খবরে বলা হয়, গত ১১ মে পর্যটন শহর কুয়েরনাভাকা সাথে রাজধানীর সংযোগ মহাসড়কের কাছে হুইটজিলাক পৌরসভায় হামলার ঘটনা ঘটে।

মোরেলোস প্রসিকিউটর দফতর জানায়, বন্দুক হামলায় ঘটনাস্থলেই চারজন নিহত হন। ঘটনাস্থল থেকে গুরুতর আহত অবস্থায় চারজনকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পর তাদের মৃত্যু হয়।

মোরেলোস হচ্ছে মেক্সিকো সিটির বাসিন্দাদের জন্য একটি জনপ্রিয় অবকাশ কেন্দ্র। এ রাজ্যটির পাশাপাশি গোলযোগপূর্ণ গুয়েরেরো রাজ্যে বিভিন্ন মাদক চক্র সক্রিয় রয়েছে এবং প্রায়ই পুলিশের সাথে তাদের সংঘর্ষের ঘটনা ঘটে।

গত বছরের নভেম্বরে কুয়েরনাভাকায় পুলিশ ও মাদক চোরাচালান চক্রের মধ্যে সশস্ত্র সংঘর্ষের ঘটনায় নয়জন নিহত হয়। সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০০৬ সাল থেকে সারা দেশে মাদক সংক্রান্ত সংঘর্ষে প্রায় ৪ লাখ ৫০ হাজার মানুষ প্রাণ হারিয়েছে।

সর্বশেষ খবর