Homeখেলাহলান্ড-রাইসদের পেছনে ফেলে প্রিমিয়ার লিগের সেরা ফোডেন

হলান্ড-রাইসদের পেছনে ফেলে প্রিমিয়ার লিগের সেরা ফোডেন

আর্লিং হলান্ড, ডেকল্যান রাইস, মার্টিন ওডেগার্ডদের পেছনে ফেলে ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২৩-২০২৪ মৌসুমের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন ফিল ফোডেন।

শনিবার (১৮ মে) ম্যানচেস্টার সিটির এ তারকার হাতে মৌসুম সেরার পুরস্কার তুলে দিয়েছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

সেরার দৌড়ে ফোডেনের সঙ্গে ছিলেন তার ম্যানচেস্টার সিটির সতীর্থ আর্লি হলান্ড। মৌসুমটা দুর্দান্ত কেটেছে তারও। তাদের সঙ্গে লড়াইয়ে ছিলেন দুই আর্সেনাল সতীর্থ ডেকল্যান রাইস, মার্টিন ওডেগার্ড, চেলসির কোল পালমার, নিউক্যাসল ইউনাইটেডের আলেক্সান্ডার ইসাক, অ্যাস্টন ভিলার ওলি ওয়াটকিন্স ও লিভারপুলের ভার্জিল ফন ডাইক। কিন্তু শেষ পর্যন্ত ভোটে সেরা নির্বাচিত হয়েছেন ২৩ বছর বয়সী ফোডেন।

মৌসুম সেরা হয়ে উচ্ছ্বসিত ফোডেন। তিনি বলেন, ‘এমন একটি পুরস্কার পেয়ে আমি খুবই গর্বিত। প্রিমিয়ার লিগ বিশ্বের সেরা লিগ হিসেবে পরিচিত। আর এখানে সেরা খেলোয়াড় হতে পারাটা আনন্দের। বিশেষ করে, বেশ কিছু সেরা খেলোয়াড়ের সঙ্গে লড়াই করে, যারা নিজেদের ক্লাবের হয়ে ভালো একটি মৌসুম কাটিয়েছে। সব কিছু মিলিয়ে এ মৌসুমে আমি যেভাবে খেলতে পেরেছি সেটা নিয়ে খুশি। খুবই খুশি গোল ও অ্যাসিস্ট করে দলকে সহায়তা করতে পারার জন্য।’

মৌসুম সেরা হয়ে কোচ ও সতীর্থদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে ভুলেননি ফোডেন। ধন্যবাদ জানিয়েছেন ভোট দিয়ে নির্বাচিত করা সমর্থকদেরও।

ফোডেন বলেন, ‘সিটির কোচ, স্টাফ সবাইকে ধন্যবাদ জানাতে চাই, বিশেষ করে আমার সতীর্থদের, কারণ তাদের ছাড়া এটা সম্ভব হতো না। আর যারা ভোট দিয়ে আমাকে সেরা হওয়ার সুযোগ দিয়েছেন তাদেরও ধন্যবাদ।’

ফোডেন উইঙ্গার পজিশনের পাশাপাশি অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবেও পারদর্শী। এ বারের মৌসুমটা দুর্দান্ত কেটেছে তার। সব প্রতিযোগিতা মিলিয়ে চলতি আসরে ২৫ গোলের পাশাপাশি ১১টি অ্যাসিস্ট করেছেন তিনি। সিটিকে প্রিমিয়ার লিগে টানা চতুর্থ শিরোপা জয়ের পথে রাখতে চলতি মৌসুমে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তিনি। গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন দলকে এফএ কাপের ফাইনালে তুলতেও।

Exit mobile version