Homeখেলাসেঞ্চুরি হাঁকিয়ে দলকে জেতানোর ম্যাচে জরিমানা গুনলেন গিল

সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জেতানোর ম্যাচে জরিমানা গুনলেন গিল

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে সামনে থেকে নেতৃত্ব দিয়ে গুজরাট টাইটান্সকে জিতিয়েছেন অধিনায়ক শুভমান গিল। বোলারদের জন্য বড় পুঁজি এনে দেয়ার পথে হাঁকিয়েছেন শতক। কিন্তু এমন দারুণ দিনেও কিনা তাকে গুনতে হয়েছে জরিমানা।

শুক্রবার (১১ মে) চেন্নাইয়ের বিপক্ষে স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফির শতভাগ জরিমানা গুনেছেন গিল। জরিমানা গুনতে হয়েছে তার দল গুজরাট টাইটান্সের বাকি সদস্যদেরও।

চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ২৩১ রানের বিশাল সংগ্রহ পায় গুজরাট। অধিনায়ক শুভমান গিলের সঙ্গে সেঞ্চুরি হাঁকান সাই সুদর্শন। জবাবে চেন্নাইয়ের ইনিংস থামে ১৯৬ রানে। ৩৫ রানের জয় পায় গুজরাট।

কিন্তু ম্যাচটিতে নির্ধারিত সময়ের মধ্যে ২০ ওভার শেষ করতে পারেনি গুজরাট। যার কারণে ২৪ লাখ রুপি জরিমানা গুনতে হয় অধিনায়ক গিলকে। আর দলের বাকি ক্রিকেটারদের ম্যাচ ফির ২৫ শতাংশ অথবা ৬ লাখ রুপির মধ্যে যেটা কম হবে, সেটা কাটা হবে।

এ নিয়ে চলতি আইপিএলে দ্বিতীয় বার স্লো ওভার রেটের জন্য শাস্তি পেলেন গিল। আগের ম্যাচটিও ছিল চেন্নাইয়ের বিপক্ষেই। ২৬ মার্চের সে ম্যাচে ১২ লাখ রুপি জরিমানা হয়েছিল গিলের। দ্বিতীয় বার এই ভুল করার কারণে জরিমানার পরিমাণ বেড়েছে দ্বিগুণ। প্রথম দফায় অবশ্য শুধু অধিনায়কই শাস্তি পেয়েছেন। দলের বাকি ক্রিকেটারদের জরিমানা গুনতে হয়নি।

এদিকে আইপিএলের নিয়মানুযায়ী, তৃতীয় বার এই ভুল করলে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হবেন অধিনায়ক। সুতরাং লিগে বাকি থাকা দুই ম্যাচে সতর্ক থাকতে হবে গিলকে। ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের আটে অবস্থান করা গুজরাটের প্লে অফের আশা ক্ষীণ।

Exit mobile version