Homeখেলাচমক রেখে কোপার দল ঘোষণা মেক্সিকোর

চমক রেখে কোপার দল ঘোষণা মেক্সিকোর

কোপা আমেরিকা শুরুর বাকি মাত্র এক মাস। ইতোমধ্যে টুর্নামেন্টের জন্য স্কোয়াড ঘোষণা করতে শুরু করেছে অংশগ্রহণকারী দলগুলো। এবার সেই তালিকায় যুক্ত হলো মেক্সিকো।

শনিবার (১১ মে) কোপা আমেরিকার জন্য ৩১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে মেক্সিকো। দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ গোলরক্ষক গিয়ের্মো ওচোয়া। বড় টুর্নামেন্টে মেক্সিকোর হয়ে দুর্দান্ত পারফর্ম করা এই ফুটবলারের বাদ পড়া ভক্তদের মনে বিস্ময়ের জন্ম দিয়েছে।

২০০৫ সালে জাতীয় দলে অভিষেক হওয়ার পর মেক্সিকোর হয়ে পাঁচটি বিশ্বকাপ খেলেছেন ওচোয়া। এর মধ্যে সর্বশেষ তিনটি বিশ্বকাপে তার পারফরম্যান্স ছিল নজরকাড়া। মেক্সিকো দলের হয়ে গোলরক্ষক হিসেবে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডও ওচোয়ার। এরপরও তিনি বাদ পড়ায় আলোচনার সৃষ্টি হয়েছে। তারকা গোলরক্ষকে বাদ দেয়ার ব্যাখ্যা দিয়েছেন দলটির কোচ হাইমে লোজানো।

লোজানো বলেন, ‘আমি মেমোর (ওচোয়া) সঙ্গে কথা বলেছি। তাকে জানিয়েছি যে সিদ্ধান্তটি আমি নিয়েছি এবং তার অর্থ এই নয় যে সে দলের প্রক্রিয়ায় নেই। আমরা শুধু অন্য খেলোয়াড়দের একটু দেখতে চাই।’

ওচোয়া ছাড়াও দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ রাউল হিমিনেজ ও হারভিং লোজানো। মেক্সিকোর হয়ে তিনবার বিশ্বকাপ খেলা হিমিনেজ বাদ পড়েছেন ফর্মহীনতার কারণে। তবে লোজানোর বাদ পড়াটা দুঃখজনক। ২৮ বছর বয়সী লোজানো মেক্সিকোর হয়ে সর্বশেষ দুটি বিশ্বকাপে খেলেছেন। পিএসভির হয়ে এবার ডাচ লিগও জিতেছেন তিনি। টুর্নামেন্টে ২২ ম্যাচে তার গোল ছিল ৬টি।

মেক্সিকোর কোপা আমেরিকা স্কোয়াড:

গোলকিপার: লুইস মালাগন, হুলিও গঞ্জালেস, রাউল র্যানগেল।
ডিফেন্ডার: হোর্হে সানচেজ, ইসরায়েল রেয়েস, ব্রায়ান গার্সিয়া, সিজার মন্তেস, ভিক্টর গুজমান, অ্যালেক্সিস পেনা, হোয়ান ভাসকুয়েজ, হোর্হে ওরোজোকো, জেরার্দো আরতেয়াগা, ব্রায়ান গঞ্জালেস।
মিডফিল্ডার: এডসন আলভারেজ, লুইস রোমো, জর্ডান কারিল্লো, এরিক সানচেজ, ওরবেলিন পিনেদা, রবার্তো আলভারদো, লুইস শাভেজ, আন্দ্রেস মন্তানো, ফার্নান্দো বেলত্রান, কার্লোস রদ্রিগেজ।
ফরোয়ার্ড: মার্সেলো ফ্লোরেস, সিজার হুয়ের্তা, হুলিয়ান কুইনোনেস, গিলের্মো মার্তিনেজ, সান্তিয়াগো হিমিনেজ, অ্যালেক্সিস ভেগা, ডিয়েগো লেইঞ্জ ও ইউরিয়েল আন্তুনা।

সর্বশেষ খবর