Homeখেলাফুলহ্যামের বিপক্ষে পা হড়কালেই বিপদ ম্যানসিটির

ফুলহ্যামের বিপক্ষে পা হড়কালেই বিপদ ম্যানসিটির

ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠার লড়াই ফুলহ্যামের বিপক্ষে মাঠে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। শিরোপা ধরে রাখতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই সিটিজেনদের সামনে।

ম্যাচ শুরু বাংলাদেশ সময় শনিবার (১১ মে) বিকেল সাড়ে ৫ টায়। অন্য ম্যাচে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে মাঠে নামবে চেলসি। এই ম্যাচটি শুরু রাত সাড়ে ১০ টায়।

মৌসুমের শেষের দিকে জমে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগ। শিরোপার লড়াইয়ে থাকা পয়েন্ট টেবিলের শীর্ষ দলগুলোর প্রতিটি খেলাই হয়ে উঠেছে ডু আর ডাই ম্যাচ। পা হড়কালেই বিপদ পিছিয়ে পড়তে হবে শিরোপার রেস থেকে।

রিয়াল মাদ্রিদের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে গেলেও ইপিএলে শিরোপার দৌড়ে বেশ ভালোভাবে টিকে আছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। আর্সেনালের থেকে এক ম্যাচ কম খেলে মাত্র ১ পয়েন্ট পিছিয়ে ইপিএল টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান করছে সিটিজেনরা। তাই ফুলহ্যামকে হারিয়ে টেবিলের শীর্ষে উঠার সুযোগ হাতছাড়া করতে চাইবে না গার্দিওলার শিষ্যরা।

ইপিএলে সিটির বাকি আর তিন ম্যাচে। শিরোপা ধরে রাখতে হলে সবকটি ম্যাচেই জয়ের বিকল্প নেই তাদের সামনে। অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামবে তারা। দলে নেই কোনো ইনজুরি সমস্যা। প্রিমিয়ার লিগে নিজেদের শেষ ম্যাচে উলভসকে ৫-১ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। দুর্দান্ত ছন্দে আছেন আর্লিং হল্যান্ড। মধ্যমাঠে ডি ব্রুইনা, রদ্রি ও সিলভা আছেন দারুণ ফর্মে। সাইড বেঞ্জে থাকা হুলিয়ান আলভারেজ ও জ্যাক গ্রিলিশ বাড়তি শক্তি যোগাবে সিটির স্কোয়াডে। তাই অনেকটা নির্ভার হয়ে মাঠে নামবে দলটি। সম্ভাব্য ৪-৩-৩ ফরমেশনে দল সাজাবেন পেপ গার্দিওলা। প্রতিপক্ষের মাঠে খেলা হওয়ায় বাড়তি সতর্ক এই স্প্যানিশ মাস্টার মাইন্ড।

হোম গ্রাউন্ড ক্যারাবান কটেজে ম্যানসিটিকে যেকোনো মূল্যে রুখে দিতে চায় ফুলহ্যাম। যদিও পরিসংখ্যান কথা বলছে সিটির পক্ষে। ফুলহ্যামের বিপক্ষে শেষ পাঁচ দেখার একটিতেও হারেনি ম্যানচেস্টার সিটি।

অন্যদিকে ইউরোপা লিগের জায়গা নিশ্চিতের লক্ষ্যে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে মাঠে নামবে চেলসি। চলতি মৌসুমেও বাজে সময় পার করছে ক্লাবটি। ৭ নম্বরে থাকা দলটি লিগে আর কোনো হারের মুখ দেখতে চায় না। নিজেদের শেষ ম্যাচে ওয়েস্টহ্যামকে ৫-০ গোলে উড়িয়ে দেয়া চেলসি এই ম্যাচেও জয় তুলে নিতে চায়।

Exit mobile version