Homeখেলাআবারও শীর্ষে আর্সেনাল

আবারও শীর্ষে আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষস্থান নিয়ে চলছে টানাহেঁচড়া। একবার লিভারপুল আরেকবার আর্সেনালের দখলে যাচ্ছে টেবিলের এক নম্বর জায়গাটি। এবার ব্রাইটনকে হারিয়ে সাময়িক সময়ের জন্য শীর্ষে উঠেছে আর্সেনাল। পরের ম্যাচে লিভারপুল জয় পেলেই দলটিকে এই জায়গা ছেড়ে দিতে হবে।

শনিবার (৬ এপ্রিল) রাত সাড়ে ১০টায় প্রিমিয়ার লিগের ম্যাচে মাঠে নামে ব্রাইটন ও আর্সেনাল। ম্যাচটিতে ৩-০ গোলের জয় পায় আর্সেনাল। দলটির হয়ে গোল করেন বুকায়ো সাকা, কাই হাভার্টজ ও লিয়ান্দ্রো ট্রসার্ড।

ম্যাচের ৩৩ মিনিটে পেনাল্টি থেকে লিড গোল পায় আর্সেনাল। এরপরে ৬২ ও ৮৬ মিনিটের গোলে ৩-০ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে দলটি। ৫৪ শতাংশের বেশি সময় বল দখলে রেখেও কাজের কাজটি করতে পারেনি ব্রাইটন। এই সময়ের মধ্যে দলটি গোলমুখে মাত্র দুবার শট নিতে পেরেছে। অন্যদিকে ৭ শটের ৩টিই কাজে লাগিয়েছে গানাররা।

এই জয় দিয়ে টেবিলের শীর্ষে উঠে এসেছে আর্সেনাল। তবে পরের ম্যাচে লিভারপুল জয় পেলে জায়গা ছেড়ে দিতে হবে মিকেল আরতেতার শিষ্যদের। আর লিভারপুল কোনোভাবে হেরে গেলে বা ড্র করলে কপাল খুলে যাবে আর্সেনালের। অন্যদিকে শিরোপার দৌড়ের রাস্তা ম্যানচেস্টার সিটির সামনেও খুলে যাবে।

Exit mobile version