Homeখেলামেসির রেখে যাওয়া ১০ নম্বর জার্সি চান ইয়ামাল

মেসির রেখে যাওয়া ১০ নম্বর জার্সি চান ইয়ামাল

বার্সেলোনায় ১০ নম্বর জার্সিটিকে অনন্য উচ্চতায় নিয়েছেন লিওনেল মেসি। তিনি পিএসজিতে পাড়ি জমানোর পর আনসু ফাতি পান মর্যাদার সেই জার্সি। ফাতি এখন ধারে খেলছেন ব্রাইটনে। ফলে পড়েই আছে বার্সার ১০ নম্বর জার্সি। সেটাকে গায়ে জড়ানোর ইচ্ছা নতুন সেনসেশন লামিনে ইয়ামালের।

বার্সায় এখন ২৭ নম্বর জার্সি পরে খেলছেন ইয়ামাল। রেকর্ডের পর রেকর্ড গড়া এই ফুটবলার পরতে চান মেসির রেখে যাওয়া জার্সি। মুন্দো দিপোর্টিভোকে এ সম্পর্কে ইয়ামাল বলেন, ‘আপনি যেটা বললেন, এটা (১০ নম্বর জার্সি) তো ফাতিই পরে। কিন্তু সে এখন এখানে নেই। এটা গর্বের হতে পারে। এই জার্সিটা পাওয়া যে কোনো তরুণের জন্য স্বপ্ন সমান।’

১০ নম্বর জার্সি চাইলেও তা পাওয়া ক্লাবের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে বলে মনে করেন ইয়ামাল। তিনি বলেন, ‘এটা পেলে কেউই ‘না’ করবে না। কিন্তু এর জন্য ক্লাবের কিছু ব্যবস্থা নিতে হবে।’

স্পেনে জন্ম নেয়া ইয়ামাল বার্সেলোনা অ্যাকাডেমি থেকে উঠে এসেছেন। গত বছরের ২৯ এপ্রিল সিনিয়র দলে অভিষেক হয় তার। লিগে বার্সার হয়ে খেলা সবচেয়ে কনিষ্ঠ ফুটবলার তিনি। ২০০৭ সালে জন্মগ্রহণ করা লামিনের বয়স তখন ছিল ১৫ বছর ২৯০ দিন।

এখন পর্যন্ত বেশ সম্ভাবনাময় মনে করা হচ্ছে ইয়ামালকে। ৪১ ম্যাচে ৬ গোল ও ৭ অ্যাসিস্ট করেছেন এই উইঙ্গার। স্পেনের জার্সিতে ৬ ম্যচে করেছেন ২ গোল ও ২ অ্যাসিস্ট।

Exit mobile version