Homeখেলাস্বাধীনতা দিবসে ফিলিস্তিনকে হারিয়ে উপহার দিতে চায় জামালরা

স্বাধীনতা দিবসে ফিলিস্তিনকে হারিয়ে উপহার দিতে চায় জামালরা

ফিলিস্তিনের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম লেগে লজ্জাজনকভাবে হেরেছে বাংলাদেশ। তবে অ্যাওয়ে ম্যাচ হারলেও হোম ভেন্যুর সুবিধা নিয়ে যেকোনো মূল্যে জয় তুলে নিয়ে দেশের সমর্থকদের স্বাধীনতা দিবসের উপহার দিতে চায় জামাল ভূঁইয়ার দল। অন্যদিকে, প্রথম ম্যাচ জিতে কিছুটা নির্ভার ফিলিস্তিন ফুটবল দল। পূর্ণ তিন পয়েন্টের জন্য মাঠে নামবে মাকরাম দাবুবের শিষ্যরা।

বসুন্ধরা কিংস অ্যারেনা বাংলাদেশের জন্য পয়মন্ত ভেন্যু। এই মাঠে এখন পর্যন্ত ৪ টি ম্যাচ খেলে হারের মুখ দেখেনি লাল-সবুজ বাহিনী। বিশ্বকাপ বাছাইয়ে র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা ফিলিস্তিনের বিপক্ষে ফিরতি লেগে সেই রেকর্ডটা কি ধরে রাখতে পারবে জামাল ভূঁইয়ার দল?

অ্যাওয়ে ম্যাচে জামালরা হেরেছে বড় ব্যবধানে। কুয়েতের সেই তিক্ত অভিজ্ঞতা ভুলে ঘুরে দাঁড়াতে চায় হ্যাভিয়ের কাবরেরার শিষ্যরা। প্রথম লেগে ডিফেন্সের ভুলে একের পর এক গোল হজম করেছে বাংলাদেশ। তাই দেশে ফিরেই কঠোর অনুশীলন করেছে তপু-বিশ্বনাথরা। আগের ম্যাচের ভুল নিয়ে ফুটবলারদের সঙ্গে বাড়তি কাজ করেছেন কোচ।

বিশেষ দিনেই ফিলিস্তিনের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। কিংস অ্যারেনায় স্বাধীনতা দিবসে দেশের সমর্থকদের জয় উপহার দিতে চান বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। এই ম্যাচে পুরো দল ঘুরে দাঁড়াতে প্রস্তুত বলে জানিয়েছেন কোচ হ্যাভিয়ের কাবরেরা।

কাবরেরা বলেন, ‘দারুণ অভিজ্ঞতা হয়েছে দলের। অনেকের কাছে প্রথম লেগের ফল হতাশাজনক। কিন্তু তার মধ্যেও অনেক ইতিবাচক দিক আছে। আমরা প্রথম ৪০ মিনিট প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল খেলেছি। যদি বিশ্লেষণ করেন আমাদের পারফরম্যান্সে অনেক উন্নতি হয়েছে। আমরা পরের ম্যাচের প্রতি মনোযোগ দিচ্ছি। ছেলেরা ঘুরে দাঁড়াতে প্রস্তুত । আশা করি সমর্থকদের আমরা ভালো কিছু উপহার দিতে পারবো।’

এদিকে অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, ‘প্রথম লেগে যা হয়েছে তা অনেক হতাশাজনক। কিন্তু আমাদের সামনের দিকে তাকাতে হবে। কালকের (মঙ্গলবার) ম্যাচ নিয়ে এখন আমাদের সব ভাবনা। আমরা অনেক আলোচনা করেছি শেষ ম্যাচে কী হয়েছে না হয়েছে। এটা স্পেশাল যে আমরা দেশের জন্য, মানুষের জন্য স্পেশাল দিনে একটা গিফট দিতে চাই। আমরা এই ম্যাচটি জিততে চাই, এটা বাংলাদেশের জন্য একটা বড়দিন।’
অন্যদিকে, অনেকটা নির্ভার হয়েই অনুশীলন করেছে ফিলিস্তিন। কিংস অ্যারেনায় বাংলাদেশের আনবিটেন রেকর্ডের কথা জানা থাকলেও, পূর্ণ তিন পয়েন্টের জন্যই মাঠে নামার কথা জানিয়েছেন ফিলিস্তিনের কোচ।

মাকরাম দাবুব বলেন, ‘প্রতিটি দলকে আমরা সম্মান করি। বাংলাদেশ ফুটবলে উন্নতি করছে। এটি তাদের ঘরের মাঠ। তার এই মাঠে কখনো হারেনি। তাই ম্যাচটা সহজ হবে না। কিন্তু আমাদের লক্ষ্য একটাই। পূর্ণ তিন পয়েন্ট নিয়ে পরবর্তী ধাপের পথে এগিয়ে যাওয়া।’

বাংলাদেশ সময় বিকেল ৩টায় ম্যাচটি মাঠে গড়াবে।

Exit mobile version