Homeখেলামেসিহীন ম্যাচে আলো ছড়ালেন যারা

মেসিহীন ম্যাচে আলো ছড়ালেন যারা

চোটের কারণে যুক্তরাষ্ট্র সফরের প্রথম ম্যাচে খেলতে পারলেন না লিওনেল মেসি। ইনজুরি ছিটকে দিয়েছে পাওলো দিবালা, এজেকুয়েল প্যালাসিওস ও মার্কোস সেনসিদেরও। তবে তাতে থেমে থাকেনি আর্জেন্টাইনরা। দাপট দেখিয়ে এল সালভাদরের বিপক্ষে জয় তুলেছে আলবিসেলেস্তিরা।

শনিবার (২৩ মার্চ) ভোরে ফিলাডেলফিয়ায় অনুষ্ঠিত ম্যাচে এল সালভাদরকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। মেসির অনুপস্থিতিতে এই ম্যাচে আলো ছড়িয়েছেন তরুণ তারকারা। একটি করে গোল করেছেন ক্রিস্টিয়ান রোমেরো, এনজো ফার্নান্দেজ এবং জিওভানি লো সেলসো।

তরুণদের একের পর এক আক্রমণে শুরু থেকেই দিশেহারা হয়ে পড়ে সালভাদর। নেতৃত্বর আর্মব্যান্ড গায়ে জড়িয়ে বুড়ো ডি মারিয়া কম ভেলকি দেখাননি। নিজে কোনো গোলের দেখা না পেলেও প্রায় সবগুলো গোলে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে জড়িয়ে আছেন তিনি। অনুমানের চেয়েও বেশি আক্রমণাত্মক ফুটবল ফুটবল খেলেছে আর্জেন্টাইনরা।

দাপট দেখিয়ে শুরুর পর ১৬ মিনিটে লিড পেয়ে যায় আর্জেন্টিনা। কর্ণার থেকে অ্যাঞ্জেল ডি মারিয়ার পাঠানো বলে দুর্দান্ত হেড করে লিড এনে দেন ক্রিস্টিয়ান রোমেরো। ১০ মিনিট পর ডি মারিয়ারও সুযোগ এসেছিল স্কোরশিটে নাম লেখানোর পর। তবে তার জোরাল শট দারুণ ক্ষিপ্রতায় ঠেকিয়ে দেন প্রতিপক্ষ গোলরক্ষক।

এই ম্যাচে দারুণভাবে নজর কেড়েছেন টটেনহ্যাম হটস্পারের মিডফিল্ডার লো সেলসো। তার প্রথম প্রচেষ্টা ছিল ৩০ মিনিটে। তবে ভালো সুযোগ পেয়ে কাজে লাগাতে পারেননি ২৭ বছর বয়সী এই তারকা। ৪২ মিনিটে ব্যবধান ২-০ করে আর্জেন্টিনা। এই গোলটা হতে পারত লো সেলসের। কিন্তু অল্পের জন্য সেই সুযোগ হারান তিনি।

এনজো ফার্নান্দেজের করা দ্বিতীয় গোলটা এসেছে দলীয় প্রচেষ্টায়। ডি বক্সের বাইরে থেকে রদ্রিগো ডি পলের উদ্দেশ্যে বল বাড়ান ডি মারিয়া। ক্রস করে গোলমুখে থাকা লো সেলসোর কাছে সেই বল পৌঁছে দেন রদ্রিগো। লক্ষ্যের উদ্দেশ্যে ভালোই শট নিয়েছিলেন সেলসো। তবে সালভাদরের একজনের গায়ে লেগে বল চলে যায় দূরের পোস্টে। গোলমুখে ছুটে গিয়ে অনায়াসে বাকি কাজ সারেন চেলসি মিডফিল্ডার ফার্নান্দেজ।

প্রথমার্ধের শেষদিকে গোলের জন্য আরও একটি প্রচেষ্টা চালিয়েছেন লো সেলসো। তবে জোরাল শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন সালভাদর গোলরক্ষক মারিও গনজালেজ। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান তিনগুণ করা গোলটি এসেছে লো সেলসের পা থেকে। লাউতারো মার্টিনেজের পাস বক্সে পেয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন সেলসো।

ম্যাচের শেষদিকে গোলের জন্য আরও কয়েকটা প্রচেষ্টা চালিয়েছেন ডি মারিয়া এবং লো সেলসে। তবে প্রতিবারই তাদের হতাশ করেছেন সাল্ভাদর গোলরক্ষক গনজালেজ। বেশ কয়েকটি সুযোগ তৈরি করেও গোল ছাড়াই মাঠ ছাড়তে হয়েছে অধিনায়ক ডি মারিয়াকে।

সর্বশেষ খবর