Homeখেলাঅবশেষে থামতে বাধ্য হলেন বিশ্বরেকর্ড গড়া গ্রিজম্যান

অবশেষে থামতে বাধ্য হলেন বিশ্বরেকর্ড গড়া গ্রিজম্যান

দীর্ঘ ৭ বছর ও ৮৪ ম্যাচ! অবশেষে প্রথমবারের মতো ফ্রান্স আন্তইনে গ্রিজম্যানকে ছাড়া খেলতে নামছে। মার্চেই জার্মানি ও চিলির বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ফ্রান্স। এই দুই ম্যাচের স্কোয়াড থেকে ছিটকে পড়েছেন গ্রিজম্যান। তাতে দীর্ঘ সাত বছর পর ফ্রান্স জাতীয় দলের সঙ্গে সম্পর্কের ছেদ পড়ছে ২০২৮ বিশ্বকাপে ফ্রান্সকে শিরোপা জেতানো এই তারকার।

অ্যাতলেটিকো মাদ্রিদের ফরাসি তারকা আন্তইনে গ্রিজম্যান অ্যাঙ্কেলের ইনজুরিতে পড়েছেন। এই ইনজুরির কারণে তাকে জার্মানি ও চিলির বিপক্ষে প্রীতি ম্যাচের দল থেকে বাদ দিয়েছেন ফ্রান্সের কোচ দিদিয়েদ দেশাম। ফলে মার্চে ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে খেলা হচ্ছে না তার।

দল থেকে বাদ পড়ার আগে গত ৭ বছরে টানা ৮৪ ম্যাচে কমপক্ষে এক মিনিটের জন্য হলেও ফ্রান্সের একাদশে ছিলেন গ্রিজম্যান। ফুটবল বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনের মতে যা জাতীয় দলে একটানা ম্যাচ খেলার বিশ্বরেকর্ড।

৩২ বছর বয়সী গ্রিজম্যানের জায়গায় ফ্রান্সের স্কোয়াডে ডাক পেয়েছেন আর্সেনালের সাবেক খেলোয়াড় ও বর্তমানে ল্যাজিওতে খেলা মাত্তেও গুয়েন্দৌজি। চলতি মৌসুমে গুয়েন্দৌজি দারুণ ফর্মে আছেন এবং নিয়মিত ঈগলদের হয়ে সিরি আ’য় আল ছড়াচ্ছেন। চলতি মৌসুমে এই ২৪ বছর বয়সী ৪১ ম্যাচে সমান ৪টি করে গোল ও অ্যাসিস্ট করেছেন।

এদিকে, ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকি ফ্রান্স জাতীয় দলের জন্য ২০২৪ সালের নতুন হোম ও অ্যাওয়ে কিট প্রস্তুত করেছে। গত সোমবার (১৮ মার্চ) এনবিএ তারকা ভিক্টর ওয়েম্বানাইয়ামা।

আগামী ২৩ মার্চ জার্মানির মুখোমুখি হবে ফ্রান্স। তিনদিন পর চিলির বিপক্ষে ফের মাঠে নামবে তারা।

সর্বশেষ খবর