Homeসর্বশেষ সংবাদভোলায় স্কুলে রক্ত দেখে ৩০ শিক্ষার্থী অসুস্থ, হাসপাতালে ভর্তি

ভোলায় স্কুলে রক্ত দেখে ৩০ শিক্ষার্থী অসুস্থ, হাসপাতালে ভর্তি

ভোলার পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালীন ৩০ শিক্ষার্থী অসুস্থ হয়ে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি হয়েছে। প্রাথমিক চিকিৎসার পর সবাই ঝুঁকিমুক্ত বলে জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। মঙ্গলবার (১৯ মার্চ) কলমের আঘাতে এক শিক্ষার্থীর শরীর থেকে রক্ত বের হতে দেখে আতঙ্ক ছড়িয়ে এমন অবস্থা হয়।

একের পর এক অসুস্থ শিক্ষার্থীদের আনা হচ্ছে ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে। আতঙ্কে সবাই কান্নাকাটি করছে। সঙ্গে আসা উদ্বিগ্ন অভিভাবক ও শিক্ষকরা ছুটোছুটি করছেন।

মঙ্গলবার দুপুর ১২টায় ক্লাস চলাকালীন সময় সদর উপজেলার পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র জাহিদের হাতে কলমের আঘাত লেগে রক্ত বের হয়। নিজের রক্ত দেখে জাহিদ চিৎকার করে মাথা ঘুরে অজ্ঞান হয়ে পড়ে।

প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম জানান, তাৎক্ষণিক সেবা শুশ্রূষা করে তাকে সুস্থ করে তোলা হয়। অভিভাবকদের খবর দিয়ে আনা হয়। অষ্টম শ্রেণির সকল শিক্ষার্থীদের ক্লাস থেকে মাঠে বের করে আনা হয়। এর কিছুক্ষণের মধ্যেই অন্য শিক্ষার্থীরা মাথা ঘোরা ও বুকে জ্বালাপোড়ার কথা বলে অসুস্থ হতে থাকে। স্কুল ছুটি দিয়ে অসুস্থদের হাসপাতালে আনা হয়েছে। চিকিৎসাধীন শিক্ষার্থীরা সবাই বুক জ্বালাপোড়া করা ও মাথা ঘোরানোর কথা বলেন।

ভোলা ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তায়েবুর রহমান জানান, আহত শিক্ষার্থীরা মাস সাইকোজনিক ইলনেসে আক্রান্ত হয়। আতঙ্ক থেকে তারা কান্নাকাটি করছে। প্রাথমিক চিকিৎসার পর সবাই ঝুঁকি মুক্ত আছে বলেও তিনি জানান।

পশ্চিম চরপাতা মাধ্যমিক বিদ্যালয়ের চার শতাধিক শিক্ষার্থীর মধ্যে অষ্টম ও নবম শ্রেণির ৩০ জন শিক্ষার্থীর এমন অবস্থা হয়েছে।

Exit mobile version