Homeআন্তর্জাতিকআকাশচুম্বী ভবনের ছাদে মিলিয়ন ডলারের বিলাসবহুল বাড়ি

আকাশচুম্বী ভবনের ছাদে মিলিয়ন ডলারের বিলাসবহুল বাড়ি

আকাশচুম্বী ভবনের ছাদে সাধারণত আলাদা করে আর কোনো বাড়ি বা স্থাপনা তৈরি করা হয় না। সেদিক থেকে ভারতের বেঙ্গালুরুর ইউবি সিটি এলাকার কিংফিশার টাওয়ারকে ব্যতিক্রমই বলতে হবে। ৪০০ ফুট উঁচু ভবনটির ওপর নির্মাণ করা হয়েছে একটি বিলাসবহুল বাড়ি।

মার্কিন প্রেসিডেন্টের সরকারি বাসভবন হোয়াইট হাউসের মতো দেখতে দৃষ্টিনন্দন বাড়িটি তৈরি করা হয়েছে বিলিয়নিয়ার ব্যবসায়ী বিজয় মাল্যের জন্য। বাড়িটির দাম ২০ মিলিয়ন তথা ২ কোটি ডলার (বাংলাদেশি মুদ্রায় ২১৯ কোটি টাকারও বেশি)।

টাওয়ারের ওপর ৪০ হাজার বর্গফুট জায়গার ওপর নির্মিত বাড়িটি দুই তলা বিশিষ্ট। বাড়িটির ওপর থেকে বেঙ্গালুরু শহরকে ৩৬০ ডিগ্রিতে দেখা যায় বলে জানা গেছে। দৃশ্য উপভোগ করার জন্য বাড়িটির চারপাশের উন্মুক্ত পাটাতন বসানো হয়েছে। পাশে একটি পুলও রয়েছে।

বাড়িটিতে সহজে প্রবেশের জন্য ছাদে হেলিপ্যাড বসানো হয়েছে। যেখানে একটি হেলিকপ্টার সহজেই অবতরণ করতে পারবে। টাওয়ারের ৪২টি অ্যাপার্টমেন্টের ওপর নির্মিত হলেও নিচের অ্যাপার্টমেন্টগুলোর সাথে বাড়িটির মানুষদের কোনো কিছুই ভাগাভাগি করতে হয় না। নিচে থেকে উঠতে বাড়িটিতে সিড়ির বদলে রয়েছে দুটি ব্যক্তিগত লিফট।

বাড়িটি নির্মাণ করেছে প্রেস্টিজ এস্টেট নামে একটি রিয়েল এস্টেট কোম্পানি। এর চেয়ারম্যান ইরফান রাজাক বলেন, এমন উচ্চতায় এমন একটি বাড়ি নির্মাণ করা বেশ চ্যালেঞ্জ ছিল। কিন্তু এটাকে ঠিক যেভাবে কল্পনা করা হয়েছিল আমরা সেইভাবে নির্মাণ নিশ্চিত করেছি। এটি একটি জটিল অবকাঠামো এবং এখন সমাপ্তির কাজ চলছে।

কিংফিশার টাওয়ার নির্মাণ করা হয়েছে ইউবি সিটি এলাকার ৪ দশমিক ৫ একর জমির ওপর। টাওয়ারটি বেঙ্গালুরুর সবচেয়ে ব্যয়বহুল আবাসিক প্রকল্পগুলোর একটি।

সম্প্রতি এখানে একটি অ্যাপার্টমেন্ট কিনেছেন কর্ণাটকের সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী কেজে জর্জের ছেলে রানা জর্জ। বিলাসবহুল অ্যাপার্টমেন্টটির দাম পড়েছে ৩৫ দশমিক ১৬ কোটি রুপি।

Exit mobile version