Homeখেলারশিদের মাইলফলক গড়ার দিনে হারল আফগানিস্তান

রশিদের মাইলফলক গড়ার দিনে হারল আফগানিস্তান

পিঠের চোট সেরে মাঠে ফিরেছেন আফগানিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক রশিদ খান। আর ফিরেই মাইলফলক গড়েছেন আফগান অধিনায়ক। তবে দলকে জেতাতে পারেননি তিনি। আইরিশদের দেয়া ১৫০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বড় ব্যবধানে হেরেছে তার দল।

শুক্রবার (১৫ মার্চ) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে আয়ারল্যান্ডকে ৩৮ রানে হারিয়েছে আফগানিস্তান। আইরিশদের করা ১৪৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ১১১ রানে অলআউট হয়েছে আফগানরা।

গত বছরের নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপেই সর্বশেষ মাঠে নেমেছিলেন রশিদ। চার মাস পর এবারই ফিরলেন ক্রিকেটে। আর মাঠে ফিরেই রশিদের চমক। দল হারলেও বল হাতে দাপট দেখিয়েছেন এই স্পিনার। ৪ ওভারে ১৯ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট।

তবে রানটা আটকে রাখতে পারেনি আয়ারল্যান্ড। টেক্টরের ৩৪ বলে ৫৬ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৪৯ রান তুলেছে আয়ারল্যান্ড। ২৭ বলে ২৫ রান করেছেন অধিনায়ক পল স্টার্লিং। আর তাতে একটি রেকর্ডেরও মালিক হয়েছেন তিনি।

ছেলেদের আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে সবচেয়ে বেশি চার মারার রেকর্ডটা নিজের করে নিয়েছেন স্টার্লিং। প্রথম ব্যাটার হিসেবে ৪০০ চারের মাইলফলক ছুঁয়েছেন তিনি। ১৩৪ ইনিংসে স্টার্লিংয়ের মোট চার ৪০১টি। এই রেকর্ডে তার পরই আছেন পাকিস্তানের বাবর আজম। ১০৩ ইনিংসে ৩৯৫টি চার মেরেছেন তিনি। ১০৯ ইনিংসে ৩৬১ চার নিয়ে তিনে বিরাট কোহলি এবং ১৪৩ ইনিংসে ৩৫৯ চার নিয়ে এই তালিকায় চতুর্থ রোহিত শর্মা।

রান তাড়া করতে নেমে ১৮.৪ ওভারে ১১১ রানে অলআউট হয় আফগানিস্তান। দলটির কেউ বড় ইনিংস খেলতে পারেননি। মোহাম্মদ ইসহাকের ব্যাট থেকে এসেছে ২২ বলে ৩২। ২০ রানে ৪ উইকেট নিয়ে আফগানদের ম্যাচ থেকে ছিটকে দিয়েছেন আইরিশ স্পিনার বেন হোয়াইট।

দল ম্যাচ না জিতলেও এদিন মাইলফলক গড়েছেন আফগান অধিনায়ক রশিদ খান। নিজের শেষ ওভারে গ্যারেথ ডেলানির উইকেট নিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ৩৫০ উইকেট ছুঁয়েছেন তারকা এই স্পিনার। ১০৩ ওয়ানডেতে নিয়েছেন ১৮৩ উইকেট ও ৮৩ টি–টোয়েন্টিতে তার শিকার ১৩৩ উইকেট।

সর্বশেষ খবর