Homeখেলাসাফজয়ী নারীদলের ট্রফি কেন বাবুর হাতে?

সাফজয়ী নারীদলের ট্রফি কেন বাবুর হাতে?

কে এই বাবু? পুরো নাম আমিরুল ইসলাম বাবু। নারী ফুটবল দলের ম্যানেজার তিনি। তবে ক্যামেরার সামনে নিজেকে দেখাতেই যেন বেশি পছন্দ করেন। অনূর্ধ্ব-১৬ নারী সাফের শিরোপা জেতা বাংলাদেশ দলকে যখন বাফুফের কর্তারা ফুল দিয়ে বরণ করছেন, তখন সোনায় মোড়ানো ট্রফিটা নিজের দখলে রাখেন বাবু। অথচ সেটি থাকার কথা ছিল অধিনায়ক, কোচ কিংবা খেলোয়াড়দের হাতে।

সোমবার (১১ মার্চ) নেপাল থেকে সাফজয়ী নারী ফুটবলাররা দেশে ফেরেন। সে সময়ে বিমানবন্দরের সব আনুষ্ঠানিকতা শেষে অনূর্ধ্ব-১৬ নারী দলকে বাফুফের পক্ষ থেকে বরণ করে নেওয়া হয়। কিন্তু সেখানে সবার আগে নিজেকে দেখানোর জন্য সরব ভূমিকায় থাকেন আমিরুল ইসলাম বাবু।
কয়েক বছর আগেও একটা টুর্নামেন্ট খেলে ট্রফি নিয়ে দেশে ফেরার সময়ে এই বাবু চলে আসেন ক্যামেরার সামনে। বিষয়টা এমন দাঁড়িয়েছিল, যেখানে ক্যামেরা সেখানেই বাবু। এবার বাফুফে যে ছবিগুলো গণমাধ্যমে প্রচারের জন্য দিয়েছে সেখানেও বাবুর উপস্থিতি চোখে পড়ার মতো।

২০২১ সালে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৮ প্রতিযোগিতায় শিরোপা জেতার পর এক নারী ফুটবলারকে কোলে তুলেও নিয়েছিলেন এই বাবু। সবমিলিয়ে সামাজিক মাধ্যমে বাবুকে নিয়ে তৈরি হয়েছে নানা ধরনের জল্পনা-কল্পনা।

জানা গেছে, একজন লজিস্টিক ম্যানেজার হিসেবে আমিরুল ইসলাম বাবুর কাজ ট্রাভেল ও হোটেল বুকিং নিশ্চিত করা। সেখানে তিনিই যেন সর্বেসর্বায় ভূমিকায় থাকনে। কোচিং স্টাফেরও সদস্য না হয়েও তার এমন চলাফেরা প্রশ্নের মুখে পড়েছে। ফুটবলারদের সংবাদ সম্মেলনের সময়েও নিজের প্রচারের জন্য বিভিন্ন কার্যক্রমও করেন। তার এমন কর্মকাণ্ডে প্রশ্ন উঠেছে, বাবুর উদ্দেশ্য আসলে কী?

প্রসঙ্গত, রোববার (১০ মার্চ) নেপালের ললিতপুরে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে গোলরক্ষক ইয়ারজানের নৈপুণ্যে ভারতকে ৩-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নেয় সাইফুল বারী টিটুর শিষ্যরা।

Exit mobile version