Homeখেলাসুদানের বিপক্ষে ম্যাচ শেষে যা বলছেন বাংলাদেশের কোচ

সুদানের বিপক্ষে ম্যাচ শেষে যা বলছেন বাংলাদেশের কোচ

বিশ্বকাপ বাছাই পর্বে ফিলিস্তিনের বিপক্ষে ম্যাচের আগে সৌদি আরবে প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। তায়েফ শহরে গতকাল রোববার (১০ মার্চ) আফ্রিকার দেশ সুদানের সঙ্গে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে জামাল ভুঁইয়ারা। তবে ম্যাচটি হয়েছে ক্লোজডোরে। যেখানে দারুণ লড়াই করেছে বাংলাদেশ।

ফিফা র‍্যাঙ্কিংয়ে সুদানের অবস্থান ১২৮তম। অন্যদিকে বাংলাদেশ আছে ১৮৩তম স্থানে। সত্তরের দশকে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা আফ্রিকান কাপ অব নেশন্সে চ্যাম্পিয়নো হয়েছিল সুদান। র‍্যাঙ্কিং ও ফুটবলীয় ঐতিহ্যে বেশ এগিয়ে থাকা দেশটির বিপক্ষে প্রস্তুতি ম্যাচটি তাই বাংলাদেশের জন্য বেশ কার্যকরি হতে পারে।
আনুষ্ঠানিক প্রীতি ম্যাচ না হওয়ায় দুই দেশের ফেডারেশন এই ম্যাচের কোনো আনুষ্ঠানিক ফলাফল প্রকাশ করেনি। তবে বাংলাদেশ দল সূত্রে জানা গেছে, ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

সুদানের বিপক্ষে দলের পারফরম্যান্স নিয়ে বাংলাদেশের কোচ হাভিয়ের ক্যাবরেরা বলেন, ‘ফলাফল কোনো বিষয় না এই ধরনের ম্যাচে। আমাদের প্রস্তুতি কেমন হচ্ছে সেটা দেখাই ছিল মুল বিষয়। খেলোয়াড়দের পারফরম্যান্সে আমি সন্তুষ্ট আমরা সঠিক পথেই রয়েছি।’

ফিলিস্তিনের বিপক্ষে বাছাই পর্বের দুই লেগের ম্যাচের জন্য ২৮ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ। তবে প্রস্তুতি ম্যাচে ২৫জন খেলোয়াড়কে পরখ করেছেন তিনি। এই প্রসঙ্গে তিনি বলেন, ‘ ২৪-২৫ জন খেলোয়াড় খেলার সুযোগ পেয়েছে। সবাই ভালো পারফরম্যান্সই করছে।’

সুদানের বিপক্ষে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী বৃহস্পতিবার (১৪ মার্চ) ম্যাচটি অনুষ্ঠিত হবে। আগামী ২২ মার্চ কুয়েতে ফিলিস্তিনের বিপক্ষে বাছাই পর্বের প্রথম লেগের ম্যাচটি খেলবে বাংলাদেশ। এরপর ২৬ মার্চ দেশের মাটিতে ফিরতি লেগের খেলায় নামবে জামাল ভূঁইয়ারা।

Exit mobile version