Homeখেলাসমর্থকদের রমজানের শুভেচ্ছা জানিয়েছে রিয়াল, বার্সা, পিএসজি, ম্যানসিটি

সমর্থকদের রমজানের শুভেচ্ছা জানিয়েছে রিয়াল, বার্সা, পিএসজি, ম্যানসিটি

ইসলাম ধর্মাবলম্বীদের জন্য ফজিলতপূর্ণ ও তাৎপর্যপূর্ণ মাস রজমান। এ পবিত্র মাসে মুসলিমরা সুবহে সাদিক থেকে সূর্যাস্ত পর্যন্ত নিজেদের আহার থেকে বিরত রেখে সৃষ্টিকর্তার প্রতি আনুগত্য প্রকাশ করে থাকে।

সোমবার (১১ মার্চ) থেকে সৌদি আরবসহ মুসলিম বিশ্বের অনেক দেশ রোজা পালন শুরু করেছে। চাঁদের দেখা পেলে বাংলাদেশসহ বাকি দেশগুলো পরের দিন থেকে রোজা পালন শুরু করবে।

এদিকে সারা পৃথিবীব্যাপীর মুসলিম সমর্থকদের পবিত্র রমজানের শুভেচ্ছা জানিয়েছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, পিএসজি, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, চেলসির মতো ইউরোপের জায়ান্ট ক্লাবগুলো।

স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ সামাজিক মাধ্যমে এক পোস্টে মাদ্রিদিস্তা সমর্থকদের পবিত্র মাসের শুভেচ্ছা জানিয়ে লিখেছে, ‘আপনাকে এবং আপনার প্রিয়জনকে আনন্দময় ও পরিপূর্ণ পবিত্র মাসের শুভেচ্ছা। রমাদান মোবারক, মাদ্রিদিস্তা।’

সমর্থকদের শুভেচ্ছা জানাতে দেরি করেনি রিয়ালের চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাও। একই সময়ে সামাজিক মাধ্যমে পোস্ট করে তারা লিখেছে, ‘সারা বিশ্বব্যাপী যারা উদযাপন করছেন, বার্সা তাদেরকে পবিত্র রমাদানের শুভেচ্ছা জানাচ্ছে।’

ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেডও সামাজিক মাধ্যমে পোস্ট করে বিশ্বজুড়ে উদযাপন করা প্রত্যেককে রমজানের শুভেচ্ছা জানিয়েছে।

আরেক ইংলিশ ক্লাব লিভারপুল লিখেছে, ‘লিভারপুল এফসির সকলের পক্ষ থেকে রমজানের শুভেচ্ছা।’

তবে কিছুটা ভিন্ন ছিল চেলসি। ইংলিশ ক্লাবটি এদিন রমজানের শুভেচ্ছা জানানোর পাশাপাশি মুসলিম সমর্থকদের সুখবরও দিয়েছে। তারা ক্লাবটির প্রথম মুসলিম সমর্থক গ্রুপ চালুর ঘোষণা দিয়েছে।

তারা লিখেছে, ‘বিশ্বজুড়ে উদযাপন করা আমাদের সমর্থকদের রজমান মোবারক। এ পবিত্র মাস উপলক্ষে, আমরা আমাদের প্রথম মুসলিম সমর্থক গ্রুপ চালু করতে পেরে গর্বিত।’

সমর্থকদের শুভেচ্ছা জানানোর ক্ষেত্রে একেবারে ভিন্ন ছিল ফরাসি ক্লাব পিএসজি। আশরাফ হাকিমি, ভিতিনিয়া, মার্কো আসেনসিও, উসমান দেম্বেলে, প্রেসনেল কিমপেম্বেসহ দলটির একাদিক নারী খেলোয়াড় ভিডিও বার্তায় বিশ্ববাসীকে রমজানের শুভেচ্ছা জানিয়েছেন।

Exit mobile version