Homeআন্তর্জাতিকগাজায় শরণার্থী শিবিরে আবারও ইসরাইলের হামলা, নিহত অন্তত ১৩

গাজায় শরণার্থী শিবিরে আবারও ইসরাইলের হামলা, নিহত অন্তত ১৩

গাজা উপত্যকায় হামলা আরও জোরদার করেছে ইসরাইলি বাহিনী। গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলের রক্তক্ষয়ী হামলায় অন্তত ১৩ নারী ও শিশু নিহত হয়েছেন। এ সময় রাফাহতে ইসরাইলের হামলায় একটি আবাসিক ভবন পুরোপুরি ধ্বংস হয়ে গেছে।

রোববার (১০ মার্চ) এক প্রতিবেদনে সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, গাজার বিভিন্ন এলাকায় হামলা চালিয়েছে ইসরাইল। এর মধ্যে সবচেয়ে বড় হামলা হয়েছে নুসেইরাত শরণার্থী শিবিরে।

প্রতিবেদনে আরও বলা হয়, ইসরাইল উদ্বাস্তু এবং বেসামরিক মানুষজন আছেন এমন ভবনগুলোকে লক্ষ্যবস্তু করে হামলা চালাচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইসরাইলের বিমান হামলায় নুসেইরাত ক্যাম্পের একটি বাড়ি ধ্বংস হয়ে গেছে এবং আশপাশের এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। নিহতদের অধিকাংশই ছোট শিশু বলে জানান তারা।

এদিকে গাজায় অপুষ্টির শিকার হয়ে আরও এক শিশু এবং এক নারী মারা গেছেন। এ নিয়ে ক্ষুধা অপুষ্টিতে মৃতের সংখ্যা দাঁড়াল প্রায় ২৫ জনে।

অন্যদিকে গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবিতে লন্ডনে বিক্ষোভ-মিছিল করেছেন হাজার হাজার মানুষ। শনিবার (৯ মার্চ) এ বিক্ষোভ মিছিলের আয়োজন করে প্যালেস্টাইন সলিডারিটি ক্যাম্পেইন (পিএসসি)। হাইড পার্ক থেকে শুরু করে নাইন এলমসের যুক্তরাষ্ট্রের দূতাবাসের বাইরে গিয়ে শেষ হয় মিছিলটি।

রোববার (১০ মার্চ) এক প্রতিবেদনে বিবিসি জানায়, এটি কেন্দ্রীয় লন্ডনে ফিলিস্তিন সমর্থকদের ১০তম বিক্ষোভ সমাবেশ।

প্যালেস্টাইন সলিডারিটি ক্যাম্পেইন এক্স বার্তায় জানায় প্রায় ৪ লাখ মানুষ জড়ো হয়েছিলেন ফিলিস্তিনিদের পক্ষে। এ সময় ফিলিস্তিনের পতাকা হাতে গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবিতে ম্লোগান দিতে দেখা যায় তাদের।

Exit mobile version