Homeখেলাএবার ফাঁস হলো আর্জেন্টিনার কোপা আমেরিকার অ্যাওয়ে জার্সি

এবার ফাঁস হলো আর্জেন্টিনার কোপা আমেরিকার অ্যাওয়ে জার্সি

আগামী জুনে যুক্তরাষ্ট্রের মাটিতে বসছে কোপা আমেরিকার ৪৮তম আসর। যেখানে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে অংশ নেবে আর্জেন্টিনা। আসরের উদ্বোধনী ম্যাচে আলবিসেলেস্তেরা মাঠে নামবে আগামী ২০ জুন।
তার তিন মাস আগেই ফাঁস হলো লিওনেল মেসিদের জার্সির ডিজাইন। হোম জার্সির পর এবার অ্যাওয়ে জার্সির ডিজাইনও ফাঁস করেছে ফুটি হেডলাইনস।

নিজের এক্স অ্যাকাউন্ট থেকে ফাঁস হওয়া আর্জেন্টিনার অ্যাওয়ে জার্সির কয়েকটি ছবি প্রকাশ করেছেন আর্জেন্টাইন সাংবাদিক রয় নেমের। যেখানে দেখা যায়, পুরোপুরি নীল রঙের একটি জার্সি বেছে নিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)। জার্সির দুই কাঁধ, গলা ও দুই পাশে আকাশি-নীল রঙের স্ট্রিপ। তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে আর্জেন্টিনার জার্সিতে তিনটি তারকা লাগানো হয়েছে। সেই সঙ্গে বুকের ওপরে বাঁ পাশে আকাশি-নীল রঙের এএফএ ব্যাজ, ডানপাশে অ্যাডিডাসের লোগো আর মাঝে সোনালী রঙে কাতার বিশ্বকাপের ক্রেস্ট। আর্জেন্টিনা সবশেষ নিজেদের অ্যাওয়ে জার্সি হিসেবে বেগুনি রঙের একটি কিট ব্যবহার করেছিল।

এর আগে কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনার হোম জার্সির ডিজাইনও ফাঁস করেছিল ফুটি হেডলাইনস। সেখানে বরাবরের মতো আর্জেন্টিনার হোম জার্সি হিসেবে আইকনিক আকাশি-সাদা রংয়ের জার্সিই বেছে নেয়া হয়েছে। তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে আর্জেন্টিনার জার্সিতে তিনটি তারকা লাগানো হয়েছে। সেই সঙ্গে বুকের ঠিক ওপরে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) ব্যাজ, কাতার বিশ্বকাপের ক্রেস্ট ও অ্যাডিডাসের লোগোও সংযুক্ত করা আছে। এই সবগুলোতেই সোনালী রং ব্যবহার করা হয়েছে।

দীর্ঘদিন কোনো বৈশ্বিক শিরোপা জিততে না পারা আর্জেন্টিনার শিরোপাখরা ঘুচেছিল কোপা আমেরিকা দিয়েই। ২০২১ সালে ব্রাজিলের মারাকানা স্টেডিয়ামে স্বাগতিকদের ১-০ গোলে হারিয়ে দীর্ঘ ২৮ বছর পর শিরোপার স্বাদ পায় আর্জেন্টিনা। যা ছিল আর্জেন্টিনার ১৫তম কোপা আমেরিকা শিরোপা।

উরুগুয়ের সঙ্গে যৌথভাবে টুর্নামেন্টটির সফলতম দল আর্জেন্টিনা। যুক্তরাষ্ট্রে শিরোপা ধরে রাখতে পারলেই এককভাবে সবচেয়ে বেশি কোপা আমেরিকার মালিক বনে যাবে তারা।

Exit mobile version