Homeখেলাহেনরি-লাথামে লড়াইয়ে ফিরল নিউজিল্যান্ড

হেনরি-লাথামে লড়াইয়ে ফিরল নিউজিল্যান্ড

প্রথম ম্যাচের মতো ক্রাইস্টচার্চ টেস্টের প্রথম ইনিংসেও কোনো পাত্তা পায়নি স্বাগতিক নিউজিল্যান্ড। তবে এবার ঘুরে দাঁড়িয়েছে কিউইরা। একাই ৭ উইকেট নিয়ে অজিদের বড় লিড নিতে দেননি ম্যাট হেনরি। এরপর ব্যাটিংয়ে দলের হাল ধরেন টম লাথাম। অপরাজিত থেকে দিন শেষ করার পাশাপাশি দলকে লিডও এনে দিয়েছেন এই ব্যাটার।

শনিবার (৯ মার্চ) ক্রাইস্টচার্চ টেস্টের দ্বিতীয় দিনের খেলায় মাঠে নামে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড। আগের দিন ৪ উইকেটে করা ১২৪ রানের সঙ্গে এদিন ১৩২ রান যোগ করে অজিরা। ৯৪ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে ৪০ রানের লিড নিয়েছে নিউজিল্যান্ড, হাতে আছে ৮ উইকেট।

শততম টেস্ট খেলতে নামা সাউদি গত দিনের মতো এদিনও তেমন সুবিধা করতে পারেননি। উইকেটে পেসারদের জন্য সুবিধা থাকলেও কাজে লাগাতে পারেননি তিনি। নিয়েছেন কেবল একটি উইকেট। তবে সেই উইকেটটি ছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ। অজিদের ইনিংসে সর্বোচ্চ ৯০ রান করা মার্নাস লাবুশেনকে ফিরিয়েছেন তিনি।

গত দিনের মতো এদিনও স্বভাবসুলভ টেস্ট ইনিংস খেলেছেন লাবুশেন। অন্য প্রান্তে অবশ্য তেমন কেউ সঙ্গ দিতে পারেননি তাকে। তবে সবাই ছোটখাটো ইনিংস খেলেছেন। মিচেল স্টার্ক করেছেন ২৮ রান। প্যাট কামিন্সের ব্যাট থেকে আসে ২৩ রান।

নিউজিল্যান্ডের হয়ে বল হাতে অস্ট্রেলিয়াকে একাই ধসিয়ে দিয়েছেন ম্যাট হেনরি। গত দিন ৩ উইকেট নেয়া এই বোলার এদিন নিয়েছেন আরও ৪ উইকেট। তার তোপেই প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার লিড তিন অঙ্ক ছুঁতে পারেনি। ৩২ বছর বয়সী হেনরি ৭ উইকেট নিয়েছেন ৬৭ রানে।

দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই উইল ইয়াংয়ের উইকেট হারায় নিউজিল্যান্ড। তবে টম লাথামকে নিয়ে এরপর দারুণ জুটি গড়েন শততম টেস্ট খেলতে নামা কেইন উইলিয়ামসন। ফিফটির পর ৫১ রানে আউট হন উইলিয়ামসন। লাথাম দিন শেষ করেন ৬৫ রানে অপরাজিত থেকে।

Exit mobile version