Homeআন্তর্জাতিকলোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ভরাডুবি হবে

লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ভরাডুবি হবে

সরকারিভাবে তারিখ ঘোষণা না হলেও ভারতের ১৮তম জাতীয় লোকসভা নির্বাচনের প্রচার প্রচারণা শুরু করেছে ভারতের ক্ষমতাসীন দল বিজেপি।

শুক্রবার (১ মার্চ) পশ্চিমবঙ্গের হুগলিতে কয়েকটি সরকারি প্রকল্প উদ্বোধনের পর একই মঞ্চে রাজনৈতিক সভায় বক্তব্য দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তার বক্তব্যে বারবার উঠে আসে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। বিভিন্ন খাতে দুর্নীতির প্রসঙ্গ টেনে পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিস্থিতি এবং মমতার ব্যাপক সমালোচনা করেন তিনি।

শুধু তাই নয়, এবারের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের ভরাডুবি হবে বলে দাবি করেন বিজেপি নেতা। বলেন, ভোটের মধ্য দিয়ে পশ্চিমবঙ্গবাসী এসবের বদল নেবেন।

এদিকে, একইদিন সন্ধ্যায় কলকাতার রাজভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য বৈঠক করেন রাজ্যটির মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মোদির সমালোচনার বিষয়ে প্রশ্ন করলে বিষয়টি এড়িয়ে যান মমতা।

চলতি বছরের এপ্রিল-মে মাসে অনুষ্ঠিত হবে ভারতের ১৮তম জাতীয় লোকসভা নির্বাচন। ৫৪৩ আসনের লোকসভার মধ্যে পশ্চিমবঙ্গে ৪২ আসন রয়েছে। গেলো নির্বাচনে তৃণমূল ৪২ আসনের মধ্যে ২২টি আসন এবং বিজেপি ১৮ আসন পেয়েছিল। এবার তৃণমূল ৪২ আসনে নিজেদের জয় সুনিশ্চিত করতে চাইছে। আর বিজেপি টার্গেট দিয়েছে ৩৫ আসনের।

এ লক্ষ্যে চলতি মাসে পশ্চিমবঙ্গে আরও কিছু সভায় অংশ নেবেন নরেন্দ্র মোদি। ধারণা করা হচ্ছে, লোকসভার ভোট সামনে রেখেই মোদির এই উন্নয়নপ্রকল্পের উদ্বোধন এবং রাজনৈতিক সভা।

সর্বশেষ খবর