Homeআন্তর্জাতিকশাহবাজকে প্রধানমন্ত্রী হিসেবে বেছে নেয়ার কারণ জানালেন নওয়াজ

শাহবাজকে প্রধানমন্ত্রী হিসেবে বেছে নেয়ার কারণ জানালেন নওয়াজ

পাকিস্তান পিপলস পার্টিসহ (পিপিপি) কয়েকটি দলের সঙ্গে জোট সরকার গঠনের ঘোষণার পর পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) দল থেকে প্রধানমন্ত্রী হিসেবে মনোনীত করা হয়েছে সাবেক প্রধানন্ত্রী শাহবাজ শরিফকে।

যদিও আগে পিএমএল-এন থেকে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসেবে নওয়াজের কথাই বলা হচ্ছিল। নিজে প্রধানমন্ত্রী পদপ্রার্থী না হয়ে হঠাৎ শাহবাজকে এই পদে মনোনীত করার বিষয়ে বুধবার (২৮ ফেব্রুয়ারি) একটা ব্যাখ্যা দিয়েছেন নওয়াজ।

পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, ইসলামাবাদে পিএমএল-এনের সংসদীয় দলের বৈঠকের পর নওয়াজ গণমাধ্যমের সঙ্গে কথা বলেন। এ সময় তিনি বলেন, বর্তমান পরিস্থিতিতে এই পদের জন্য শাহবাজই সেরা পছন্দ।

২০২২ সালের এপ্রিলে পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদে বিরোধীদের আনা অনাস্থা ভোটে ক্ষমতাচ্যুত হয় ইমরান খানের পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) নেতৃত্বাধীন জোট সরকার। পরে শাহবাজের নেতৃত্বে বিরোধীরা জোট সরকার গঠন করে। এই সরকারের ১৬ মাসের মেয়াদকালে শাহবাজের নেতৃত্বের প্রশংসা করেন নওয়াজ।

কঠিন সময়ে পাকিস্তানকে নেতৃত্ব দেয়ার ক্ষেত্রে শাহবাজের প্রচেষ্টার স্বীকৃতি দেন নওয়াজ। তিনি বলেন, পাকিস্তানকে খেলাপি হওয়ার হাত থেকে বাঁচাতে শাহবাজ যে সাহসিকতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করেছেন, সে জন্য তার প্রশংসা করা উচিত।

নওয়াজ সতর্ক করে বলেন, আগামী দেড় থেকে দুই বছরে পাকিস্তানের সামনে বড় ধরনের চ্যালেঞ্জ আসতে পারে। সম্ভাব্য প্রতিকূলতার মুখে দলের সদস্যদের অবিচল ও ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান তিনি।

পাকিস্তানের সদ্য সমাপ্ত নির্বাচনে কারচুপি হয়েছে বলে যে অভিযোগ পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) করছে, তার সমালোচনা করেন নওয়াজ। তিনি বলেন, তারা (পিটিআই) হেরে গেলেই কারচুপির কথা বলে কান্নাকাটি করে।

Exit mobile version