Homeসর্বশেষ সংবাদদুই দেশের মধ্যে সম্পর্ক এগিয়ে নিতেই এ সফর: এলিন লাউবাকের

দুই দেশের মধ্যে সম্পর্ক এগিয়ে নিতেই এ সফর: এলিন লাউবাকের

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে সম্পর্ক আরও এগিয়ে নিতে এ ঢাকা সফর বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্টের বিশেষ সহকারী এলিন লাউবাকের।

রোববার (২৫ ফেব্রুয়ারি) সচিবালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, র্যাবের ওপর নিষেধাজ্ঞা ইস্যুতে ৫টি পর্যবেক্ষণ দিয়েছে মার্কিন প্রতিনিধিদল।

তিনি আরও বলেন,

দুই দেশের সম্পর্ক আরও এগিয়ে নিতে মার্কিন প্রতিনিধিদল ঢাকা সফর করছে। শনিবার তিন দিনের সফরে ঢাকায় যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল।

দলটির প্রতিনিধিরা হলেন: রাষ্ট্রপতির বিশেষ সহকারী ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলর (এনএসসি) ডিরেক্টর এলিন লাউবাকের, ইউএসএআইডির এশিয়া বিষয়ক ব্যুরোর অ্যাসিস্ট্যান্ট অ্যাডমিনিস্ট্রেটর মাইকেল শিফার এবং ডিপার্টমেন্ট অব স্টেটের দক্ষিণ ও মধ্য এশিয়ার ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আফরিন আক্তার।

ঢাকায় মার্কিন দূতাবাস তাদের ওয়েবসাইটে জানায়, ইন্দোপ্যাসিফিক অঞ্চলে পারস্পরিক স্বার্থের অগ্রগতির জন্য কূটনৈতিক সম্পর্ক জোরদার, চ্যালেঞ্জ মোকাবেলা এবং অভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে বাংলাদেশ সরকারের সাথে আলোচনা করবেন তারা। সফরকালে তারা তরুণ অ্যাক্টিভিস্ট, সুশীল সমাজ, শ্রম সংগঠক এবং মুক্ত গণমাধ্যমের বিকাশে নিযুক্ত ব্যক্তিদের সাথেও বৈঠক করার কথা রয়েছে। এরইমধ্যে তারা বেশ কিছু বৈঠক করেছেন।

সর্বশেষ খবর