Homeখেলারোনালদো পায়ে নেইল পলিশ কেন দেন?

রোনালদো পায়ে নেইল পলিশ কেন দেন?

বিশ্বের বড় বড় ফুটবল তারকাদের নিয়ে আগ্রহের কমতি নেই। মাঠের খেলা থেকে শুরু করে তাদের দৈনন্দিন জীবনের প্রতি আগ্রহ রয়েছে ভক্তদের।

সেই তারকাদের মধ্যে নামটি যদি হয় ক্রিস্টিয়ানো রোনালদো, তাহলে আগ্রহ বেড়ে যায় আরো বহুগুণে। এবার পর্তুগিজ এই তারকা সম্পর্কে মজার এক তথ্য জানা গেছে। রোনালদো পায়ে নেইল পলিশ ব্যবহার করেন এবং সেটি কেন করেন, সেই তথ্যই এক নজরে জেনে নেওয়া যাক।

সম্প্রতি রোনালদোর খালি পায়ের বেশ কিছু ছবি প্রকাশ পেয়েছে। সেখানে দেখা গেছে, পায়ে কালো রঙের নেইল পলিশ ব্যবহার করেছেন ফুটবলের এই মহাতারকা। তাতে অনেকেই জানতে চেয়েছেন, কেন এমনটি করছেন রোনালদো? আবার অনেকে মনে করছেন, তার পায়ে কোনো সমস্যা রয়েছে।

সাধারণত বুট বা জুতা পরে চলাচল করার কারণে রোনালদোর পায়ের নখ দেখা যায় না। কিন্তু যখনই কোনো স্থানে বেড়াতে যান, তখনই খালি পায়ের ছবি প্রকাশ করেন। সেই ছবির প্রায় প্রতিটিতে কালো রঙের নেইল পলিশ দেখা গেছে।

নেইল পলিশ কেবল নারীরা ব্যবহার করেন, অনেকের এমন ধারণা রয়েছে। নারীদের প্রসাধনী কেন ছেলেরা ব্যবহার করবেন, এমন প্রশ্নও অনেকে করেন। তবে রোনালদো যে কারণে পায়ে নেইল পলিশ ব্যবহার করেন, সেটি জানার পরে অনেকেই অবাক হবেন।

একজন ফুটবলারের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হলো তার পা। তাতে পায়ের প্রতি তাদের বিশেষ যত্ন নিতে হয়। কোনো কারণে পা ক্ষতিগ্রস্থ হলে বা সেখানে আঘাত পেলে ফুটবল খেলা সম্ভব না। মূলত পায়ের নখে ফাঙ্গাসের আক্রমণ বা পচে যাওয়ার মতো সমস্যা থেকে রক্ষা পেতে অনেকেই নেইল পলিশ ব্যবহার করেন। ঠিক এই কারণে রোনালদোও পায়ে নেইল পলিশ ব্যবহার করেন।

ফুটবল খেলার জন্য প্রতিনিয়ত পা ব্যবহার করায় নখে সমস্যা দেখা দেয়। আর দীর্ঘসময় জুতা বা বুট পরে থাকায় সে সমস্যা আরো তীব্র আকার ধারণ করে। এই সমস্যা থেকে রক্ষা পেতে রোনালদো পায়ে কালো রঙের নেইল পলিশ ব্যবহার করেন। তার মতো আমেরিকার সাবেক বক্সার মাইক টাইসনও নেইল পলিশ ব্যবহার করতেন।

বর্তমানে পর্তুগিজ মহাতারকা খেলছেন সৌদি আরবের ক্লাব আল নাসরের হয়ে। কাতার বিশ্বকাপের পরে ইউরোপীয় ফুটবলের পাঠ চুকিয়ে এশিয়ার ক্লাবটিতে যোগ দেন তিনি। এরপরে একে একে নেইমার জুনিয়র, সাদিও মানে, করিম বেনজেমার মতো তারকারাও পাড়ি জমিয়েছেন সেখানে। সবমিলিয়ে সৌদির ক্লাব ফুটবল এখন জনপ্রিয়তা অর্জন করে নিয়েছে।

Exit mobile version