Homeআন্তর্জাতিকআবারও ক্ষমতায় আসছেন মোদি!

আবারও ক্ষমতায় আসছেন মোদি!

আবারও ভারতের ক্ষমতায় আসবে ভারতীয় জনতা পার্টি বিজেপি। গতবারের চেয়ে এবার আরও বেশি আসনে জয়ী হবে দলটি। লোকসভা নির্বাচনের আগে পার্লামেন্টে দেয়া নিজের শেষ ভাষণে এই দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সোমবার (৫ ফেব্রুয়ারি) দেশটির লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ জ্ঞাপন করতে উঠে আত্মবিশ্বাসের সুরে মোদি জানালেন, আসন্ন নির্বাচনেও তৃতীয় মেয়াদের জন্য এনডিএ জোটের সরকারই ফের ক্ষমতায় আসছে।

ভারতের প্রধানমন্ত্রী বলেন,

দেশের এই মুহূর্তের আমেজ বলছে আসন্ন লোকসভা নির্বাচনে এনডিএ’র আসনসংখ্যা চারশ ছাড়িয়ে যাবে, বিজেপি একাই ৩৭০টি আসন পাবে।

তৃতীয়বারের মতো দেশের ক্ষমতায় এসে গুরুত্বপূর্ণ কিছু সিদ্ধান্ত নেয়ার কথাও জানান ভারতের প্রধানমন্ত্রী। দেশটিকে আগামী কয়েকবছরের মধ্যেই বিশ্বের তৃতীয় অথনীতির দেশে পরিণত করার গ্যারান্টিও দেন মোদি।

তিনি বলেন,

আমি প্রতিশ্রুতি দিচ্ছি, ৩০ বছর অপেক্ষা করতে হবে না। আমাদের তৃতীয় মেয়াদেই ভারত বিশ্বের তৃতীয় অর্থনীতির দেশ হবে। এটা আমার গ্যারান্টি।

এদিকে, নরেন্দ্র মোদির এই বক্তব্যের তীব্র সমালোচনা করেছে বিরোধী কংগ্রেস। তাদের অভিযোগ, আগে থেকেই নির্বাচনের পূর্বাভাস করতে পারেন না মোদি।

আগামী এপ্রিলে ভারতের লোকসভা নির্বাচন। এরআগে ২০১৯ সালের লোকসভা নির্বাচনে বিজেপি একাই জয় পায় ৩০৩ টি আসন। আর এনডিএ জোট মিলিয়ে সেই সংখ্যা দাঁড়ায় ৩৫৩।

Exit mobile version