Homeআন্তর্জাতিকজনপ্রিয়তায় এগিয়ে থাকলেও হারবে পিটিআই, প্রধানমন্ত্রী হবেন নওয়াজ

জনপ্রিয়তায় এগিয়ে থাকলেও হারবে পিটিআই, প্রধানমন্ত্রী হবেন নওয়াজ

পাকিস্তানে এখনও জনপ্রিয়তায় শীর্ষে রয়েছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। তবে জনপ্রিয়তায় এগিয়ে থাকলেও দেশটির বড় একটি অংশের মানুষ মনে করেন আগামী ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া গণপরিষদ নির্বাচনে পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন নওয়াজ শরিফ।

সম্প্রতি পাকিস্তানের সংবাদমাধ্যম উর্দু নিউজের এক জরিপে এই তথ্য উঠে এসেছে।

জরিপে অংশ নেয়া ভোটারদের মধ্যে ৩৩ দশমিক ৭ শতাংশ মনে করেন, পাকিস্তানে এখনোওসবচেয়ে জনপ্রিয় দল পিটিআই। অংশগ্রহণকারী ভোটারদের মধ্যে ২৩ শতাংশের পছন্দের দল মুসলিম লীগ-নওয়াজ।

এই জরিপে পাকিস্তানের সাবেক দুই প্রধানমন্ত্রী জুলফিকার আলী ভুট্টো ও বেনজির ভুট্টোর দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) সেরা তিনে জায়গা করে নিতে পারেনি। পাকিস্তানের ২১ দশমিক ৬ শতাংশ ভোটার তাদের সমর্থন দিয়েছেন জামায়াতে ইসলামীকে। মাত্র ৫ দশমিক ৬ শতাংশ ভোটারের সমর্থন পেয়েছে বিলাওয়াল ভুট্টোর পিপিপি।

জরিপে দলগতভাবে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ এগিয়ে থাকলেও প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে এগিয়ে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের নেতা নওয়াজ শরিফ। জরিপে অংশ নেয়া ৩৪ দশমিক ৮ শতাংশ ভোটার মনে করেন, পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হবেন নওয়াজ শরিফ। বিপরীতে ২৯ দশমিক ৮ শতাংশ ভোটার মনে করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

জনপ্রিয়তার বিচারে ইমরান খান ও তার দল পিটিআই এগিয়ে থাকলেও নির্বাচনী প্রচারে অংশ নিতে তাদের বাধা দেয়া হচ্ছে। দলটির প্রতীক পর্যন্ত কেড়ে নেওয়া হয়েছে তথাকথিত ‘দলীয় শৃঙ্খলার’ অভিযোগ তুলে। ইমরান খানকে চার মামলায় যথাক্রমে ৩ বছর, ১০ বছর, ১৪ বছর ও ৭ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।

কিন্তু এতসব বাধা, বিপত্তি ও হয়রানি সত্ত্বেও দলটি এখনও বিশ্বাস করে, আগামী বৃহস্পতিবারের (৮ ফেব্রুয়ারি) ন্যাশনাল অ্যাসেম্বলি তথা জাতীয় পরিষদের নির্বাচন জেতার সক্ষমতা রয়েছে তাদের।

সর্বশেষ খবর