Homeসর্বশেষ সংবাদধোনির আইপিএল ক্যারিয়ার নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিলেন সতীর্থ

ধোনির আইপিএল ক্যারিয়ার নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিলেন সতীর্থ

২০২৪ আইপিএলই মহেন্দ্র সিং ধোনির শেষ আসর; এমন খবরই এতদিন বাতাসে ভাসছিল। তবে এবার ধোনির আইপিএল ক্যারিয়ার নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করলেন চেন্নাইয়ে ধোনির সতীর্থ ভারতীয় পেসার দীপক চাহার। তবে কি ২০২৪ এর পরও আইপিএলে দেখা যাবে ক্যাপ্টেন কুলকে?

আইপিএলের মঞ্চে চেন্নাই সুপার কিংস মানেই মহেন্দ্র সিং ধোনি নামটা অপরিহার্য। ধোনি ছাড়া সিএসকে কল্পনা করাই দুষ্কর। কিন্তু সব কিছুরই তো একটা শেষ আছে। তবে নামটা যখন এমএস ধোনি তখন তাকে নিয়ে জল্পনা কল্পনার যে শেষ থাকবে না তা কে না জানে!

২২ এর আইপিএলে ধোনির ক্যাপ্টেন্সি ছাড়ার পর সিএসকে’র ভরাডুবি হয়। এরপর আবার ধোনিকে ক্যাপ্টেন হিসেবে নিযুক্ত করা হয়। টুর্নামেন্টের মাঝপথে ফের দায়িত্ব নিতে হয় কাঁধে। এরপর তো একরকম রটেই গেল আর থাকছেন না মাহি। ২০২৩ ই শেষ আসর তার। কিন্তু চেন্নাইয়ের ঘরে রেকর্ড পঞ্চম শিরোপা তোলার পর তিনি জানালেন বিদায় নেয়াটা সহজ কাজ। কিন্তু তার সমর্থকদের ভালবাসার প্রতিদান দিতেই আরও অন্তত একটা আসর খেলতে চান ধোনি। তাহলে ২০২৪ এর আসরই শেষ আসর হবার কথা ধোনির।

ঘনিয়ে আসছে আরো একটা আইপিএল। ধোনির আইপিএল ভবিষ্যৎ নিয়ে ফের শুরু হয়েছে কানাঘুষা। এবার বিশ্বের সবচেয়ে জমজমাট ক্রিকেট লিগে ধোনির ভবিষ্যত নিয়ে মন্তব্য করেছেন তারই চেন্নাইয়ের সতীর্থ দীপক চাহার। ভারতীয় জাতীয় দলের এই পেসার বলেন, ‘আমার মনে হয় ক্রিকেটে তার অনেক কিছু দেয়ার আছে। সে আরো দু-তিন মৌসুমে খেলতে পারবে। আমি তাকে নেটে ব্যাট করতে দেখেছি। তার ইনজুরি আছে বটে, কিন্তু সেটা ২৪ বছর বয়সী একজন খেলোয়াড়ের মতই। সে ভালভাবেই সেরে উঠেছে। আমি মনে করি তার আরো দু-তিন বছর খেলা চালিয়ে যাওয়া উচিত। তাকে ছাড়া চেন্নাই দল ভাবা যায় না। চেন্নাই মানেই মাহি ভাই।’

আইপিএলে ২৫০ ম্যাচ খেলা হয়ে গেছে ক্যাপ্টেন কুলের। সেখানে ২১৮ ইনিংস এ তার রান ৫০৮২, গড় ৩৮.৭৯ আর স্ট্রাইকরেট ১৩৫.৯২।  কিন্তু এসব পরিসংখ্যান নস্যি তার ক্যাপ্টেন্সি ম্যাজিকের সামনে। উইকেটের পেছনে দাঁড়িয়ে হাত নাড়িয়ে যেভাবে সবাইকে নির্দেশনা দেন ধোনি, তাতেই যেন হয়ে যায় তার ভূমিকার সেরা উপস্থাপনা।

এখনো নির্ধারিত হয়নি ২০২৪ আইপিএলের দিনক্ষণ। তবে ২২ মার্চে থেকে ২৬ মে পর্যন্ত চলার কথা রয়েছে দুনিয়ার সবচেয়ে বড় এই ফ্র্যাঞ্চাইজি আসর। যদি কোনভাবে এবারের আইপিএলে আবারো চেন্নাই এর ঘরে ওঠে শিরোপা তবে একই অধিনায়কের নামের পাশে লেখা হবে ৬ষ্ঠ শিরোপা। চিলের ডানায় ভর করে তৈরী হবে রুপকথার আরেক গল্প। চেন্নাই সুপার কিংসের পাঞ্জেরী মাহেন্দ্র সিং ধোনির আইপিএল উপাখ্যান।

সর্বশেষ খবর