Homeখেলাশীর্ষে ওঠার মিশনে মাঠে নামছে রিয়াল

শীর্ষে ওঠার মিশনে মাঠে নামছে রিয়াল

লা লিগায় লাস পালমাসের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ। এ ম্যাচ জিততে পারলেই জিরোনাকে টপকে শীর্ষে ওঠার সুযোগ থাকছে লস ব্লাঙ্কোদের সামনে। পালমাসের ঘরের মাঠে ম্যাচটি শুরু হবে শনিবার (২৭ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত সোয়া ৯টায়।

এদিকে একই দিন আরেক ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে লড়বে বার্সেলোনা। ম্যাচ মাঠে গড়াবে রাত সাড়ে ১১টায়।

লা লিগায় কোনোভাবেই জিরোনার সঙ্গে কুলিয়ে উঠতে পারছে না স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। মৌসুমের শুরুটা প্রত্যাশিতভাবে হলেও এরপরই অঘটনের সম্মুখীন হতে হয় মাদ্রিদিস্তাদের। আলোচনার বাইরে থাকা জিরোনা ম্যাচের পর ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে নিজেদের আধিপত্যের জানান দিচ্ছে। আর তাতেই টেবিলের শীর্ষস্থান হারাতে হয় রিয়ালের।

এবারের মৌসুমে এখন পর্যন্ত ২১ ম্যাচ খেলে ৫২ পয়েন্ট নিয়ে রিয়ালের কাঁধে নিশ্বাস ফেলছে জিরোনা। এক পয়েন্ট কম নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান লস ব্লাঙ্কোদের। জিরোনার চেয়ে এক ম্যাচ কম খেলায় নিজেদের পরের ম্যাচ জিতলে টেবিলের শীর্ষে যাওয়ার সুযোগ থাকছে আনচেলত্তির দলের সামনে। আর সে সুযোগ লুফে নিতে এক চুলও ছাড় দিতে নারাজ লস ব্ল্যাঙ্কোস।

অপেক্ষাকৃত দুর্বল প্রতিপক্ষ লাস পালমাসের বিপক্ষে মাঠে নামার আগে সাবধানী কোচ কার্লো আনচেলত্তি। প্রতিপক্ষের মাঠে খেলতে নামার আগে স্কোয়াড গোছাতেই পূর্ণ মনযোগ তার। ভিনি, ভালভার্দে, কারভাহাল, রদ্রিগোদের নিয়ে সম্ভাব্য ৪-১-২-১-২ ফর্মেশনে স্কোয়াড সাজাচ্ছেন ইতালিয়ান মাস্টারমাইন্ড। তবে, রিয়ালে যোগ দেয়ার পর থেকে গোলের পর গোল করা বেলিংহ্যামকে এ ম্যাচে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ। ইনজুরির কারণে এ ম্যাচে থাকছেন না মিলিতাও, কোর্তোয়া, আলাবাও। অতিত পরিসংখ্যানে ঢের এগিয়ে রিয়াল। গেল সাত বারের দেখায় পাঁচ জয় রিয়ালের দখলে আর দুটিতে হয়েছে ড্র। তবে নিজেদের মাঠে যেকোনো মূল্যে জিততে চাইবে পালমাসও।

এদিকে আরেক ম্যাচে ভিয়ারিয়ালের বিপক্ষে মাঠে নামবে বার্সেলোনা। মৌসুমের শুরুটা ভালো হলেও এরপর আর সে ধারা ধরে রাখতে পারেনি বার্সা। ২০ ম্যাচ খেলে পয়েন্ট টেবিলের তিনে অবস্থান কাতালানদের। সাম্প্রতিক সময়টাও খুব একটা ভালো কাটছে না তাদের। স্প্যানিশ সুপার কাপের ফাইনালে রিয়ালের কাছে হার আর এরপরই কোপা দেল রের কোয়ার্টার ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে হেরে আত্মবিশ্বাসে ভাটা পড়েছে তাদের। নিজেদের খেলা শেষ পাঁচ ম্যাচের দুটিতে হেরেছে জাভির দল। এছাড়াও দলে বেশ কয়েকটি ইনজুরি সমস্যাও আছে। আলোনসো, গাভি, টের স্টেগেনদের চোট চিন্তার কারণ হতে পারে দলের জন্যে।

তবে ভিয়ারিয়ালের বিপক্ষে জিততে অনুঘটক হিসেবে কাজ করবে অতিত পরিসংখ্যান, পয়েন্ট টেবিলের অবস্থান। জয়ের পাল্লা ভারি হওয়ায় জিততে মরিয়া কাতালান শিবির। তবে, জিততে চাইবে ভিয়ারিয়ালও।

Exit mobile version