Homeখেলাবর্ণবাদী মন্তব্য করা ৪ সমর্থক পাঁচ বছর নিষিদ্ধ

বর্ণবাদী মন্তব্য করা ৪ সমর্থক পাঁচ বছর নিষিদ্ধ

ফুটবল মাঠে বর্ণবাদের ঘটনা নতুন কিছু নয়। প্রতিপক্ষের ফুটবলার এবং দর্শকদের দ্বারা বর্ণবাদী আচরণের শিকার হয়েছেন অনেক ফুটবলার। গত শনিবার (২০ জানুয়ারি) উদিনেজে ও এসি মিলানের মধ্যকার ম্যাচে দর্শকদের বর্ণবাদী আচরণের শিকার হন মিলানের গোলরক্ষক মাইক ম্যাগনান। যার কারণে উদিনেজের চার সমর্থককে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

শনিবার সিরি আ’র ম্যাচে উদিনেজের বিপক্ষে ৩-২ গোলে জয় পেয়েছে এসি মিলান। মিলান প্রথম গোল করার পর দর্শকরা ক্ষুব্ধ হয়ে তাদের ফরাসি গোলরক্ষক ম্যাগনানের উদ্দেশ্যে বর্ণাবাদী মন্তব্য করতে থাকে। মিলানের  গোলরক্ষককে ‘বানর’ বলে সম্বোধন করে তারা।

ওই বাজে আচরণ মেনে নিতে না পেরে ম্যাচ অফিসিয়াল ও সতীর্থদের বলে মাঠ ছাড়েন ম্যাগনান। মিলানের অন্য খেলোয়াড়রাও তার সঙ্গে ছেড়ে যায় মাঠ। যদিও ১০ মিনিট পর আবারো শুরু হয় খেলা। শেষ পর্যন্ত ম্যাচটি ৩-২ গোলে জেতে এসি মিলান।

ম্যাচের পর ইতালিয়ান পুলিশ খুঁজে বের করে কারা বর্ণাবাদী মন্তব্য করেছেন। বুধবার (২৪ জানুয়ারি) ইতালিয়ান পুলিশ জানায়, তারা চার জনকে সনাক্ত করেছে। সে চার জনকে স্টেডিয়াম থেকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

ফুটবল ম্যাচে বর্ণবাদী আচরণের জন্য প্রথমবার অপরাধীদের সর্বোচ্চ পাঁচ বছরের নিষেধাজ্ঞা দেয়া যায়। এর আগে উদিনেজে সোমবার (২২ জানুয়ারি) জানিয়েছে, তারা তাদের এক সমর্থককে আজীবনের জন্য নিষিদ্ধ করেছে। এছাড়াও ইতালিয়ান ফুটবল ফেডারেশন উদিনেজেকে নিজেদের মাঠে এক ম্যাচ দর্শকশূন্য গ্যালারিতে খেলার নির্দেশনাও দিয়েছে।

Exit mobile version