Homeরাজনীতিহতাশায় ভুগছে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী

হতাশায় ভুগছে বিএনপি: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপিসহ সমমনা দলগুলো নির্বাচনে অংশ না নিয়ে চরম হতাশায় ভুগছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২৪ জানুয়ারি) সকালে ঐতিহাসিক গণঅভ্যুত্থান দিবস উপলক্ষে বকশীবাজারস্থ নবকুমার ইনস্টিটিউট প্রাঙ্গণে শহীদ মতিউর রহমানের স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি একথা বলেন।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আজ পুরো পৃথিবী নতুনভাবে নির্বাচিত হওয়ার কারণে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাচ্ছে। এতে তাদের (বিএনপি নেতাদের) মাথা খারাপ হয়ে গেছে, তাই আবোল-তাবোল বকছে। তারা এখন উপলব্ধি করছে নির্বাচন বর্জন করা তাদের জন্য আত্মত্যাগের শামিল হয়েছে।

কারো বাঁশির হুইসেলে দেশ স্বাধীন হয়নি উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, অনেকেই স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করার অপচেষ্টা করছে।

স্থানীয় সরকার নির্বাচন নিয়ে তিনি বলেন, হুট করে নয়, দুই বছর আলোচনার পর স্থানীয় সরকার নির্বাচনে প্রতীক না রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

হাছান মাহমুদ বলেন, আমার যখন ২০০৯ সালের সরকার গঠন করি, এরপর যখন উপজেলা নির্বাচন হয় তখন কিন্তু প্রতীক ছিল না। প্রতীক দেয়ার বিধান পরে চালু হয়। স্থানীয় সরকার নির্বাচন বরাবরই প্রতীকবিহীন হয়েছে। আমরা আগের সেই পদ্ধতির কথাই বলেছি। সেখানে সবাই উপস্থিত থাকবে এবং যে যার মতো নির্বাচন করবে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলামসহ দলের কেন্দ্রীয় নেতারা শহীদ মতিউরের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। শ্রদ্ধা জানায় যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনগুলো।

সর্বশেষ খবর