Homeরাজনীতিনির্বাচনের পর গদি ওল্টানোর কথা বলছেন মান্না

নির্বাচনের পর গদি ওল্টানোর কথা বলছেন মান্না

চতুর্থ দিনের মতো গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছে নাগরিক ঐক্য। মঙ্গলবার (২৩ জানুয়ারি) রাজধানীর বিজয় নগর হোটেল-৭১ এর বিপরীতে ‘প্রহসনের নির্বাচন মানি না, গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর’ শীর্ষক এ কর্মসূচি পালিত হয়। বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলে গণস্বাক্ষর।

মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে স্বাক্ষর পরবর্তী কর্মসূচিতে বক্তব্য রাখেন জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বিশিষ্ট কবি এবং বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল হাই শিকদার, এবি পার্টির চেয়ারম্যান এ এস এম সোলায়মান চৌধুরী, এলডিপি মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, ৭ জানুয়ারি নির্বাচনে যে প্রহসন হয়েছে সেটা সারা পৃথিবীর কাছে পরিষ্কার। জনগণকে বিভ্রান্ত করতে জাতিসংঘ ও মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃবৃন্দের বরাত দিয়ে এখন তারা মিথ্যাচার করছে। তবে সরকার শাক দিয়ে মাছ ঢাকতে পারবে না। দেশের অর্থনীতি যে ভয়াবহ খারাপ, তা সরকারের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যর্থতার প্রমাণ।

তিনি আরও বলেন, সরকারের হাতে টাকা নেই বলে বড় বড় প্রকল্পের কাজ বন্ধ করতে প্রধানমন্ত্রী টাস্কফোর্সের সভা ডেকেছেন। উন্নয়নের ফানুস চুপসে যাচ্ছে। নতুন রূপে পুরোনো স্বৈরাচার সরকারের আওয়াজও চুপসে যাবে। গদিও উল্টে যাবে। অপেক্ষা করুন।

গণস্বাক্ষর অনুষ্ঠানে গনতন্ত্রের পক্ষে ফ্যাসিবাদ বিরোধী প্রতিবাদী কবিতা ও গণসংগীত পরিবেশন করেন কবি এবং শিল্পীরা।

Exit mobile version