Homeবিনোদনরামমন্দির নির্মাণের খরচ কত জানেন, তারকারা কত দিলেন?

রামমন্দির নির্মাণের খরচ কত জানেন, তারকারা কত দিলেন?

সনাতন ধর্মাবলম্বীদের ভগবান শ্রী রামচন্দ্রের জন্মভূমি অযোধ্যার রাম মন্দিরের উদ্বোধন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার (২২ জানুয়ারি) দেশটির স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টার দিকে রাম লালার মূর্তি উন্মোচন করা হয়। এই মন্দির নির্মাণে অনুদান দিয়েছেন ভিক্ষুক থেকে শুরু করে বড় বড় শিল্পপতি, তারকারাও।

ভারতের অযোধ্যায় এই ‘মহোৎসব’-এ হাজির হয়েছেন তারকারা। তারা আগেই সেখানে পৌঁছে গেছেন। ভারতের উত্তর প্রদেশে এই মন্দির নির্মাণে সময় লেগেছে বেশ কয়েক বছর।

এনডিটিভির খবরে জানা গেছে, এতে খরচ হয়েছে প্রায় ১৮০০ কোটি রুপি। রামমন্দির তৈরিতে সাহায্য করেছেন অনেকে বলিউড তারকারা। অক্ষয় কুমার, অনুপম খের, গুরমিত চৌধরি থেকে পবন, হেমা মালিনীরা এগিয়ে এসেছেন।

গেরুয়া শিবিরের ঘনিষ্ঠ অক্ষয় কুমার, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সুসম্পর্ক তার। বছর দুয়েক আগে রামমন্দিরের জন্য আর্থিক অনুদান চেয়েছিলেন অনুরাগীদের কাছে। নিজেও মোটা টাকা অনুদান দিয়েছেন অক্ষয়, তবে টাকার অঙ্ক প্রকাশ্যে আনতে নারাজ তিনি।

অনুপম খের মন্দির নির্মাণে ‘রাম’ লেখা ইট দিয়েছেন। নিজে কাশ্মীরি পণ্ডিত তিনি। পূর্বপুরুষদের শ্রদ্ধা জানিয়ে এই অনুদান দিয়েছেন অভিনেতা।

মথুরার সাংসদ বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী হেমা মালিনী। শোনা যায়, তিনি মন্দির নির্মাণে বিপুল অঙ্কের টাকা অনুদান দিয়েছেন। তবে টাকার অঙ্ক প্রকাশ্যে আসুক, চান না অভিনেত্রী।

হিন্দি টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা মুকেশ খান্না। ‘শক্তিমান’ সিরিয়ালের মাধ্যমেই যার পরিচিতি, তিনি মন্দির নির্মাণে ১ লাখ টাকা দিয়েছেন অযোধ্যার বিধায়ককে।

রামের চরিত্রে অভিনয় করে টেলিভিশনে আত্মপ্রকাশ করেন অভিনেতা গুরমীত চৌধরী। মন্দির নির্মাণে তিনিও মোটা টাকা আর্থিক অনুদান দিয়েছেন।

শুধু বলিউডের তারকারা নন, এগিয়ে এসেছেন দক্ষিণী তারকারাও। অভিনেতা পবন কল্যাণ প্রায় ৩০ কোটি টাকা আর্থিক সাহায্য করেছেন মন্দির নির্মাণে। এছাড়াও আরও অনেক অভিনেতাই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

২০২০ সালের ৫ আগস্ট অযোধ্যায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার পর থেকে আনুষ্ঠানিক ভাবে শুরু হয়ে যায় মন্দির নির্মাণের কাজ।

সর্বশেষ খবর