Homeআন্তর্জাতিকরামমন্দিরের উদ্বোধন হলেও এখনও কাজ শুরু হয়নি অযোধ্যার মসজিদের

রামমন্দিরের উদ্বোধন হলেও এখনও কাজ শুরু হয়নি অযোধ্যার মসজিদের

ভারতের অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন হয়ে গেলেও প্রস্তাবিত মসজিদ নির্মাণের কাজ এখনও শুরুই হয়নি। এতে মসজিদ নির্মাণকাজ কবে শেষ হবে আর তা কবেই বা উদ্বোধন হবে তা নিয়ে দেখা দিয়েছে ধোঁয়াশা। এ নিয়ে সেখানকার মুসলিমদের মধ্যেও অসন্তুষ্টি দেখা দিয়েছে।

ভারতের উত্তর প্রদেশের অযোধ্যায় রামমন্দিরের উদ্বোধন ঘিরে পুরো অঞ্চলে যেন সাজ সাজ রব। মন্দিরের আশপাশের রাস্তাগুলোকে সাজানো হয়েছে নানা রঙে। মোড়ে মোড়ে বসানো হয়েছে ওয়াচ-টাওয়ার। সোমবার (২২ জানুয়ারি) মহাধুমধামের সঙ্গে ধর্মীয় রীতি মেনে পূজা-অর্চনার পর রামলালার মূর্তি উন্মোচন করেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এ অবস্থার পুরো উল্টো চিত্র অযোধ্যায় প্রস্তাবিত ধন্নিপুর মসজিদ নির্মাণের এলাকায়। গণমাধ্যমের বরাতে জানা যায়, রামমন্দির উদ্বোধন হলেও প্রস্তাবিত মসজিদ নির্মাণের কাজ এখনও শুরুই হয়নি। যেখানে মন্দিরের আগে মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন হবে এমনটা গুঞ্জন শোনা গেছে, সেখানে মসজিদের একটি ইটও গাঁথা হয়নি এখন পর্যন্ত।

শোনা যাচ্ছে আগামী মে মাসে শুরু হতে পারে নির্মাণকাজ, যা শেষ হতে সময় লাগবে অন্তত ৪ বছর। তবে মসজিদ নির্মাণ নিয়ে কর্তৃপক্ষের উদাসীনতার কারণে ধোঁয়াশা দেখা দিয়েছে স্থানীয় মুসলিমদের মনে। আদৌ মসজিদ হবে কি না, তা নিয়ে শঙ্কায় তারা।

২০১৯ সালে ভারতের সুপ্রিম কোর্ট অযোধ্যার বাবরি মসজিদের স্থানে রামমন্দির নির্মাণের জন্য জায়গা বরাদ্দ করেন। একই সঙ্গে মসজিদ তৈরির বিকল্প জমি বরাদ্দ করার নির্দেশ দেন। এর পরপরই উত্তর প্রদেশ সরকার রামমন্দির থেকে ২২ কিলোমিটার দূরে ধন্নিপুরে মসজিদের জন্য পাঁচ একর জমি বরাদ্দ করে। যেখানে এখন মসজিদ নির্মাণের কথা রয়েছে।

সর্বশেষ খবর