Homeখেলাআর্জেন্টাইন তরুণকে কেনার আনুষ্ঠানিক ঘোষণা প্রিমিয়ার লিগের ক্লাবের

আর্জেন্টাইন তরুণকে কেনার আনুষ্ঠানিক ঘোষণা প্রিমিয়ার লিগের ক্লাবের

দিন দশেক আগেই আর্জেন্টাইন তরুণ ফুটবলার ভ্যালেন্তিন বার্কোকে কিনেছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ব্রাইটন। এবার তাকে নিয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিল তারা।

শনিবার (২০ জানুয়ারি) বার্কোকে কেনার ঘোষণা দিয়েছে ব্রাইটন। বোকা জুনিয়র্স থেকে ১০ মিলিয়ন ইউরোর বিনিময়ে এই লেফটব্যাককে কিনেছে দলটি। প্রিমিয়ার লিগের ক্লাবটিতে ২০২৮ সালের জুন নাগাদ থাকবেন বার্কো। বিষয়টি ফেসবুকে এক স্ট্যাটাসে নিশ্চিত করেছে ব্রাইটন।

ফেসবুক পোস্টে ব্রাইটন লিখেছে, ‘বোকা জুনিয়র্স থেকে বার্কোর সাইনিং নিশ্চিত করতে পেরে আমরা সন্তুষ্ট। সে আমাদের ক্লাবে যোগ দিয়েছে সাড়ে ৪ বছরের চুক্তিতে।’

বার্কোর বয়সটা মাত্র ১৯ বছর। এরইমধ্যে ইউরোপের বড় বড় ক্লাবগুলোর নজর কেড়েছিলেন তিনি। শেষমেষ যোগ দিলেন ব্রাইটনে, প্রিমিয়ার লিগে যারা এই মুহূর্তে পয়েন্ট টেবিলের আট নম্বরে রয়েছে।

বুয়েন্স এইরেসে জন্মগ্রহণকারী এই ফুটবলার লাস পারেজাস দিয়ে জুনিয়র ক্যারিয়ার শুরু করেছিলেন। ছয় বছর পর বোকা জুনিয়র্সে যোগ দেন তিনি। এবার শুরু হতে যাচ্ছে তার ইউরোপ অধ্যায়। প্রিমিয়ার লিগে যোগ দিয়ে বার্কো পাচ্ছেন নিজেকে আরও শাণিত করার সুযোগ, পাশাপাশি ইউরোপের খেলোয়াড়দের কাছ থেকে তার শেখারও রয়েছে অনেক।

বোকার হয়ে এখন পর্যন্ত ৩৫ ম্যাচ খেলেছেন বার্কো। তাতে এক গোল করার পাশাপাশি ৪টি গোলে অ্যাসিস্ট করেছেন তিনি।

সর্বশেষ খবর