Homeআন্তর্জাতিকপাকিস্তান সীমান্তে ইরানি কর্নেলকে গুলি করে হত্যা

পাকিস্তান সীমান্তে ইরানি কর্নেলকে গুলি করে হত্যা

চলমান উত্তেজনার মধ্যেই পাকিস্তান-ইরান সীমান্তে হোসেইন আলী জাওয়ানফার নামে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) একজন কর্নেলকে গুলি করে হত্যা করা হয়েছে।

বুধবার (১৭ জানুয়ারি) সিস্তান-বেলুচিস্তান প্রদেশের খাশ শহরের সঙ্গে প্রাদেশিক রাজধানী জাহেদানের সংযোগ সড়কে বন্দুকধারীদের গুলিতে তিনি নিহত হন।

বিষয়টি নিশ্চিত করে আইআরজিসির কুদস ঘাঁটি এক বিবৃতি দিয়েছে। ওই বিবৃতির বরাত দিয়ে সংবাদমাধ্যম ইরান ইন্টারন্যাশনাল জানিয়েছে, তাদের সাংস্কৃতিক কর্মকাণ্ড ও বিভিন্ন প্রকল্প পরিদর্শনে প্রদেশের সারাভান সফরে গিয়েছিলেন কর্নেল জাওয়ানফার।

প্রতিবেদনে জানানো হয়, সুন্নি মুসলিমদের একটি চরমপন্থি গ্রুপ জইশ আল-আদল এ হত্যাকাণ্ডের দায় স্বীকার করেছে। এছাড়া কর্নেল জাওয়ানফারের দুই ‘দেহরক্ষী’ তাদের সদস্যদের হাতে নিহত হয়েছে বলে দাবি করেছে জইশ আল-আদল।

এর আগে, মঙ্গলবার (১৬ জানুয়ারি) পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের একটি গ্রামে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এতে দুই পাকিস্তানি শিশু নিহত ও একজন আহত হন।

অন্যদিকে, ইরানের এ হামলার ৪৮ ঘণ্টা পর বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) তেহরানে ‘প্রতিশোধমূলক’ হামলা চালিয়েছে ইসলামাবাদ। এতে চার শিশু ও তিন নারীসহ ৭ জন প্রাণ হারিয়েছেন বলে জানা গেছে।

Exit mobile version