Homeআন্তর্জাতিকইরানে পাল্টা হামলা পাকিস্তানের

ইরানে পাল্টা হামলা পাকিস্তানের

বেলুচিস্তানে হামলার জবাবে এবার ইরানে পাল্টা হামলা চালিয়েছে পাকিস্তান। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে ইরানের সিস্তান-ও-বেলুচিস্তান প্রদেশে ‘সন্ত্রাসী আস্তানা’ লক্ষ্য করে এ হামলা চালায় পাকিস্তান।

তেহরানের হামলার ৪৮ ঘণ্টা পর এর প্রতিক্রিয়ায় হামলা চালালো ইসলামাবাদ। এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। খবর দ্য ডনের।

বিবৃতিতে পাকিস্তানি পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, পাকিস্তান অত্যন্ত সমন্বিত এবং বিশেষভাবে ইরানে সামরিক হামলা চালিয়েছে। ‘মার্গ বার সরমাচার’ নামের গোয়েন্দা-ভিত্তিক এ অপারেশন চালিয়ে তারা বেশ কয়েকজন ‘সন্ত্রাসী’কে হত্যা করেছে।

স্থানীয় ইরানি সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, পাকিস্তানে হামলায় তিনজন নারী ও চারজন শিশু নিহত হয়েছে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের একটি গ্রামে ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। এতে দুইজন পাকিস্তানি শিশু নিহত ও একজন আহত হয়েছে। এর জেরে ইরানের রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে পাকিস্তান। । একইসঙ্গে তেহরান থেকে নিজেদের দূতকে প্রত্যাহার করে নিয়েছে ইসলামাবাদ।

এ হামলার বিষয়ে বুধবার (১৭ জানুয়ারি) সুইজারল্যান্ডের দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের এক  ফাঁকে ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান বলেছেন, পাকিস্তানে যে বিমান হামলায় দুই শিশু নিহত হয়েছে তা একটি ‘ইরানি সন্ত্রাসী গোষ্ঠীকে’ লক্ষ্য করে চালানো হয়েছিল।

Exit mobile version