Homeরাজনীতিশপথের আগে বাকবিতণ্ডায় জড়ান জাপার একাংশের নেতাকর্মীরা

শপথের আগে বাকবিতণ্ডায় জড়ান জাপার একাংশের নেতাকর্মীরা

একদিকে দলের শীর্ষ নেতা এবং নবনির্বাচিত সংসদ সদস্যরা শপথ নিচ্ছেন আর অপরদিকে বনানী কার্যালয়ে বাকবিতণ্ডায় জড়ান জাতীয় পার্টির (জাপা) একাংশের নেতাকর্মীরা।

বুধবার (১০ জানুয়ারি) রাজধানীর বনানী কার্যালয়ে নেতাকর্মীরা প্রবেশের চেষ্টা করলে বাধা দেয় পুলিশ। পরে বাধে তর্ক-বিতর্ক, এরপর তারা নানা অভিযোগ তুলেন দলের চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুর বিরুদ্ধে।

সকাল থেকে বনানী কার্যালয়ে একে একে জড়ো হতে থাকেন দলের নেতাকর্মীরা। অপরদিকে দ্বাদশ জাতীয় নির্বাচনে জয়ী হয়ে শপথ নিতে সংসদ ভবনে যান দলের ১১ সংসদ সদস্য। ততক্ষণে দলের বনানী কার্যালয় রণক্ষেত্রে পরিণত হয়। অফিসে ঢুকতে গেলেই বাধে বিপত্তি। নিরাপত্তাকর্মী ও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর সদস্যরা তাদের ঢুকতে না দিলে শুরু হয় তর্ক বিতর্ক।

এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা জানান, চেয়ারম্যান এবং মহাসচিবের স্বেচ্ছাচারিতা, অযোগ্যদের ম‌নোনয়ন ও তৃণমূ‌ল নেতা‌কর্মীদের অবমূল‌্যায়নের কারণে নির্বাচনে দলের ভরাডু‌বি হয়েছে বলে অভিযোগ করেন।

আর দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, নিয়মিত নিরাপত্তার দায়িত্ব পালন করছে আইনশৃঙ্খলা বাহিনী।

তবে ৪৮ ঘণ্টার মধ্যে দলের সব প্রেসিডিয়াম সদস্যকে কেন্দ্রীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সমঝোতা বৈঠকে বসার আহ্বান জানান বিক্ষুব্ধরা।

এদিকে শপথ অনুষ্ঠানের পর জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, বিরোধী দল কীভাবে হবে, সে বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। কার্যবিধি অনুযায়ী বিরোধী দল হতে ২৫ জন এমপি লাগে। কিন্তু সেটা আমাদের নেই। তারপরও কথা চলবে। স্বতন্ত্রদের সঙ্গে মিলে জোট কিংবা অন্য কোনো ফাঁক আছে কিনা।

তবে আমরা বিরোধী ভূমিকাতেই আছি, সরকারের বিরুদ্ধে কিংবা জনগণের জন্য কথা বলতে তো আর গ্রুপ হওয়া লাগবে, এমন কথা নেই। তবে মন্ত্রিসভায় থাকার তো আর সম্ভাবনা নাই বলেও জানান তিনি।

জাতীয় পার্টির একাংশের নেতাকর্মীরা বনানী কার্যালয়ে প্রবেশ চেষ্টা করছেন এ প্রসঙ্গে চুন্নু বলেন, দলের মধ্যে ক্ষোভ আছে।

Exit mobile version