Homeসর্বশেষ সংবাদআওয়ামী লীগের ৩ নেতাকে অপহরণ

আওয়ামী লীগের ৩ নেতাকে অপহরণ

রাঙ্গামাটির কাউখালী উপজেলায় আওয়ামী লীগের নৌকা প্রতীকের পক্ষে কাজ করায় এবং নির্বাচনে ভোটে দেওয়ার অভিযোগে তিন আওয়ামী লীগ নেতাকে অপহরণের অভিযোগ উঠেছে।

সোমবার (৮ জানুয়ারি) বিকেলে উপজেলার কলমপতি ইউনিয়নের দুর্গম বড় আমছড়ি এলাকা থেকে তাদের অপহরণ করা হয়।

তারা হলেন: চাখিয়াই মং মারমা (৩৫), বাদো মারমা (৩৩), চিংথোয়াই প্রু মারমা (৩৫)। সবাই কলমপতি ইউনিয়ন ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য।

স্থানীয় সূত্রে জানা যায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ তিনজন নৌকার পক্ষে কাজ করছিলেন। কলমপতি ইউনিয়নের দুর্গম বড় আমছড়ি এলাকাটি আঞ্চলিক সংগঠন ইউপিডিএফের নিয়ন্ত্রণাধীন। দ্বাদশ সংসদ নির্বাচনে ভোট বর্জন করে এলাকায় এলাকায় বার্তাও দিয়েছিল দলটি। যেহেতু তাদের নিয়ন্ত্রণাধীন এলাকায় কেন্দ্র, সেই কেন্দ্রে ভোট দেয়ায় ও তাদের নির্দেশ না মানায় ইউপিডিএফ তাদের অপহরণ করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

৭ নম্বর ওয়ার্ডের তারাবুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মোট ভোটার তিন হাজার ৭৪৯ জন।

কলমপতি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইমাম উদ্দিন অপহরণের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এলাকাটি দুর্গম ও মোবাইল নেটওয়ার্ক না থাকায় পরিবারের সঙ্গে যোগাযোগ সম্ভব হচ্ছে না। পরিবারের সঙ্গে যোগাযোগ করা গেলে আরও বিস্তারিত জানা যাবে।

কাউখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও কলমপতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্যাজাই মারমা বলেন, অপহৃতদের উদ্ধারের জন্য প্রশাসনকে জানানো হয়েছে।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজিব চন্দ্র কর বলেন, ‘অপহরণের বিষয়টি শুনেছি। তবে কেউ লিখিত বা মৌখিক অভিযোগ করেননি। বিষয়টি খোঁজ নেয়ার চেষ্টা করছি।’

রোববার (৭ জানুয়ারি) অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনে কাউখালী উপজেলার তিনটি ভোট কেন্দ্রে কোনো ভোট পড়েনি। ইউপিডিএফ নিয়ন্ত্রিত এসব এলাকায় ভোটারদের ভোটকেন্দ্রে আসতে দেয়নি বলে সংবাদ পাওয়া গেছে।

Exit mobile version