Homeখেলারিয়ালের সঙ্গে চুক্তি করে ফেলেছেন এমবাপ্পে!

রিয়ালের সঙ্গে চুক্তি করে ফেলেছেন এমবাপ্পে!

দলবদলের মৌসুম আসবে আর কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে নাটক হবে না -এমনটা হতে পারে! ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শীতকালীন দলবদল শুরু হতেই ফের আলোচনায় এমবাপ্পে। পিএসজির সঙ্গে চুক্তির একদম শেষদিকে আছেন তিনি। এদিকে রিয়াল মাদ্রিদ গত কয়েক মৌসুম থেকেই এমবাপ্পেকে বরণ করে নিতে অধীর আগ্রহে অপেক্ষা করছে। গ্রীষ্মের দলবদলে বিশ্বকাপজয়ী ফরাসি তারকা রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া নিয়ে ফের গুঞ্জন শুরু হয়েছে।

চলতি মৌসুমে আগুনে ফর্মে আছেন এমবাপ্পে। গোলের পর গোল করেই চলেছেন। গতকাল রোববার (৭ জানুয়ারি) রাতে ক্যুপ দে ফ্রান্সের ম্যাচে হ্যাটট্রিক করেছেন এমবাপ্পে। ফ্রান্সের ক্লাব ফুটবলের ষষ্ঠ স্তরের দল রেভেলের বিপক্ষে এমবাপ্পের হ্যাটট্রিকে পিএসজি পেয়েছে ৯-০ গোলের বিশাল জয়।

ম্যাচের ১৬, ৪৫ ও ৪৮ মিনিটে গোল করেন এমবাপ্পে। পিএসজির হয়ে রোনাল্ড কোলো মুয়ানি ২টি, মার্কো অ্যাসেন্সিও, গনসালো রামোস ও চের এনদুর বাকি গোলগুলো করেন।

পিএসজির এমন ভূমিধস বিজয়ের মধ্যেই এমবাপ্পেকে নিয়ে নতুন খবর দিয়েছে ফরাসি মিডিয়া আউটলেট ফুট মারকাতো। তাদের দাবি, আগামী গ্রীষ্মে রিয়াল মাদ্রিদে যোগ দিতে সম্মত হয়েছেন এমবাপ্পে। এই ফরাসি তারকা নাকি রিয়ালের দেয়া চুক্তির প্রস্তাবে সম্মতি জানিয়েছেন।

২০২৪ সালের জুনেই পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে এমবাপ্পের। এরপরেই নাকি তিনি সান্তিয়াগো বার্নাব্যুতে পা রাখবেন। গত মৌসুমে ব্যাপক চাপের মুখেও পিএসজির সঙ্গে নতুন চুক্তি স্বাক্ষর করেননি এই ফরাসি তারকা। এমনকি ক্লাব তাকে বেঞ্চে বসিয়ে রাখার হুমকিও দিয়েছিল। সে সময় সৌদি আরবের ক্লাব আল-হিলাল এমবাপ্পের জন্য বিশাল অঙ্কের চুক্তির প্রস্তাবও রেখেছিল।

এবারের শীতকালীন দলবদল উইন্ডো শুরু হলে এমবাপ্পের দলবদল নিয়ে নতুন করে আলোচনা শুরু হয়। যার প্রেক্ষিতে গত সপ্তাহে এ বিষয়ে প্রশ্নও করা হয় তাকে। তবে সে সময় তিনি এ বিষয়ে কোনো কিছু বলতে অপারগতা প্রকাশ করেন। জানান, দলবদলের বিষয়ে কোনো কিছু না বলার ব্যাপারে তার সঙ্গে পিএসজির প্রেসিডেন্ট নাসের আল খেলাইফির একটা চুক্তি আছে। তাই এ ব্যাপারে কোনো কিছুই তার হাতে নেই।

এরে আগে গত সপ্তাহে দ্য টাইমস জানিয়েছিল, প্রিমিয়ার লিগে যাওয়ার ব্যাপারে ভাবছেন এমবাপ্পে।

নতুন এই গুঞ্জন ছড়িয়ে পড়ার পর অবশ্য জবাব দিতে দেরি করেননি এমবাপ্পে। পিএসজি তারকা রিয়ালের সঙ্গে চুক্তির বিষয়টি সঠিক নয় বলে জানিয়েছেন। এই বিষয়ে বিবৃতিও দেয়া হয়েছে এমবাপ্পের পক্ষ থেকে।

সোমবার (৮ জানুয়ারি) এমবাপ্পের পক্ষ থেকে এই বিবৃতিতে বলা হয়েছে, ‘এমবাপ্পের ভবিষ্যতের ব্যাপারে কোনো চুক্তি কিংবা আলোচনা হয়নি। কোনো ধরনের আনুষ্ঠানিক আলোচনা হয়নি।’

সর্বশেষ খবর